শিরোনাম
৬ ডিসেম্বর, ২০২১ ২০:২৫

বারভিডার নির্বাচন স্থগিত

নিজস্ব প্রতিবেদক

বারভিডার নির্বাচন স্থগিত

বারভিডার লোগো

রিকন্ডিশন্ড গাড়ি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইম্পোর্টার্স অ্যান্ড ডিলারস অ্যাসোসিয়েশনের (বারভিডা) নির্বাচন স্থগিত হয়ে গেছে। রবিবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ এ সংক্রান্ত আপিলের নিষ্পত্তি করে আদেশে বলেন, আসন্ন বারভিডা নির্বাচন স্থগিত করতে হবে ও পুনঃতফসিল করতে হবে।

আগামী ৯ ডিসেম্বর বারভিডার নির্বাচন হওয়ার তারিখ নির্ধারিত ছিল। নির্বাচনে দুটি পূর্ণাঙ্গ প্যানেলসহ তিন প্যানেল ও স্বতন্ত্র প্রার্থী মিলিয়ে ২৫ পদের জন্য ৭৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় ছিলেন। ভোটার ছিলেন ৬৭০জন। আপিল বিভাগের এই আদেশের ফলে নতুন করে নির্বাচনের তারিখ, ভোটারতালিকা সংশোধন ও প্রার্থিতা নির্ধারণের ব্যবস্থা করতে হবে।

এর আগে বারভিডার বর্তমান কমিটি কর্তৃক বাতিল সদস্য পদ পুনর্বহাল এবং নির্বাচনে ভোটার তালিকায় অন্তর্ভূক্তির জন্য উচ্চ আদালতের নির্দেশনা লঙ্ঘনের বিরুদ্ধে বারভিডা’র ভাইস প্রেসিডেন্ট-১ এস. এম. আনোয়ার সাদাত এবং সদস্য দীনুল ইসলাম উচ্চ আদালতের শরণাপন্ন হন। 

জানা গেছে, চট্টগ্রাম ও মোংলা বন্দরে ‘বারভিডা লেভি’র নামে চাঁদা আদায়ের বৈধতা চ্যালেঞ্জ করেছিলেন বারভিডা সদস্য দীনুল ইসলাম। পরে লেভি আদায় স্থগিত করেন উচ্চ আদালত। আদায়কৃত সেই টাকা অবৈধ উল্লেখ করে তা সরকারি কোষাগারে ফেরতের নির্দেশ দেওয়া হয়। এই প্রতিবাদের জের ধরে সদস্যপদ হারান দীনুল ইসলাম। একইসঙ্গে সংগঠনের আর্থিক অনিয়ম এবং প্রধানমন্ত্রীর করোনা তহবিলের টাকার হিসাব চেয়ে অভিযাগকারী বারভিডা নেতা এস এম আনোয়ার সাদাতের সদস্যপদ বাতিল করে বর্তমান কমিটি। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর