২৫ ডিসেম্বর, ২০২২ ১৫:১২

বর্ণাঢ্য ও উৎসবমুখর পরিবেশে ৫ম মার্কেটিং-ডে উদযাপন

অনলাইন ডেস্ক

বর্ণাঢ্য ও উৎসবমুখর পরিবেশে ৫ম মার্কেটিং-ডে উদযাপন

মার্কেটার্স ইনস্টিটিউট, বাংলাদেশ (এমআইবি) এর উদ্যোগে ২২ ও ২৩ ডিসেম্বর, ২০২২ তারিখে দেশব্যাপী অত্যন্ত উৎসবমুখর পরিবেশে উদযাপিত হলো ৫ম মার্কেটিং-ডে। দেশের প্রায় পঞ্চাশ লাখ মার্কেটিং পেশাজীবীদের অংশগ্রহণে দুইদিনব্যাপী এই বর্ণাঢ্য প্রাণের উৎসব সারাদেশে বিভিন্ন কর্পোরেট হাউজ এবং পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে কেক কাটা, র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানবিধ কর্মসূচির মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে। 

অনুষ্ঠানের অংশ হিসেবে ২২ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় এবং করপোরেট হাউজে আয়োজিত হয়েছিল প্রি-মার্কেটিং ডে। ২৩ ডিসেম্বর এমআইবি এর পক্ষ থেকে কেন্দ্রীয়ভাবে দিনব্যাপী বাংলাদেশ মার্কেটিং-ডে উদযাপন করা হয়েছে ঢাকার আগারগাঁওয়ে শের-এ-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে। এই আনন্দঘন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শহীদুর রশীদ ভূঁইয়া। অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে যোগ দিয়েছেন জিপিএইচ ইস্পাতের চেয়ারম্যান মোঃ আলমগীর কবির। পুরো অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন মার্কেটার্স ইনস্টিটিউট, বাংলাদেশ-এর সভাপতি অধ্যাপক মীজানুর রহমান।

মার্কেটিং পেশাজীবীদের পেশাগত দক্ষতা বৃদ্ধির মাধ্যমে ভোক্তাদের সর্বাধিক সন্তূষ্টি প্রদানের লক্ষ্যে মার্কেটার্স ইনস্টিটিউট, বাংলাদেশ ২০১৮ সাল থেকে দিবসটি উদযাপন করে আসছে। এবারের অনুষ্ঠানের আলোচনা সভায় কোভিড -১৯ পরবর্তী ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপটে সংকট ও তা নিরসনে করণীয় সম্পর্কে বিশেষজ্ঞগণ প্রবন্ধ উপস্থাপন করেছেন ও উত্তরণের উপায় সম্পর্কেও বিস্তারিত আলোচনা করেছেন।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর