বৃহস্পতিবার, ২০ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

ফেরি সংকট

দৌলতদিয়া-পাটুরিয়া রুটের ভোগান্তি

রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া প্রান্তে পারাপারের অপেক্ষায় শত শত যানবাহন। একদিকে ফেরি সংকট অন্যদিকে ঘন কুয়াশায় এ রুটে ফেরি চলাচলে বিঘ্ন ঘটছে। প্রয়োজনের তুলনায় ফেরি কম হওয়ায় দৌলতদিয়া প্রান্তে যানবাহনের জট লেগেই থাকছে। ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রীরা। পণ্যবাহী যানবাহনে পণ্য নষ্ট হচ্ছে। বুধবারও দৌলতদিয়া প্রান্তে ফেরিপারের অপেক্ষায় ছিল ৫ শতাধিক যানবাহন। অন্যদিকে ফেরিঘাটের শৃঙ্খলা বজায় রাখতে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে ফেরিপারের অপেক্ষায় ছিল ২ শতাধিক যানবাহন। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে ফেরিতে ওঠার সুযোগ পাচ্ছে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী পরিবহন। অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস পার করার কারণে খালি ট্রাক ও কাভার্ড ভ্যানকে দুই দিন পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে।

দৌলতদিয়া ফেরিঘাটে আটকে পড়া যানবাহন চালকদের মতে, ফেরি না বাড়ানোর কারণে এ সমস্যা দেখা দিয়েছে। পর্যাপ্ত ফেরি চলাচল না করলে সমস্যার সমাধান হবে না। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে মাওয়ার পাশাপাশি দৌলতদিয়া-পাটুরিয়া রুটের গুরুত্ব রয়েছে।

কিন্তু পর্যাপ্ত ফেরি না থাকায় দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি পারাপারে যানবাহনের গড়ে দ্বিগুণ সময় লাগছে। প্রয়োজনের তুলনায় ফেরি কম হওয়ায় এ রুটে চলাচলকারী যাত্রী ও যানবাহন চালকদের জন্য ভোগান্তি নিত্যকার ঘটনা হয়ে দাঁড়িয়েছে। এ ভোগান্তির অবসানে জরুরি ভিত্তিতে ফেরির ব্যবস্থা করতে হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর