Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২০ জুলাই, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১৯ জুলাই, ২০১৮ ২৩:৪৬

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ
‘দ্রৌপদী পরম্পরা’ নাটকের দৃশ্য

প্রদর্শনী

নবীন শিল্পী চারুকলা প্রদর্শনী শিল্পকলা একাডেমির চিত্রশালা গ্যালারিতে চলছে ‘২১তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনী ২০১৮’। ২১ থেকে ৩৫ বছর বয়সী নবীন ৭৮৭ জন শিল্পীর জমাকৃত ১৯৭৬টি শিল্পকর্মের মধ্যে বাছাইকৃত ৩৮০ জন শিল্পীর ৪১২টি শিল্পকর্ম দিয়ে সাজানো হয়েছে এই প্রদর্শনী। ২৮ জুলাই শেষ হবে এই প্রদর্শনী।

 

‘জীর্ণতায় সুন্দর’ শীর্ষক প্রদর্শনী

শনিবার শিল্পকলা একাডেমির চিত্রশালায় শেষ হচ্ছে ‘জীর্ণতায় সুন্দর’ শীর্ষক সপ্তাহব্যাপী প্রদর্শনী। গৃহস্থালির বিভিন্ন কাজে ব্যবহৃত ইত্যাদি জিনিসপত্র দিয়ে তৈরি ৪০ জন শিল্পীর ১৩০টি শিল্পকর্ম দিয়ে সাজানো হয়েছে এই প্রদর্শনী।

 

নাটক

‘ঋত্বিক’ এর মঞ্চায়ন

শনিবার বেইলি রোডের মহিলা সমিতি মিলনায়তনে শুরু হচ্ছে থিয়েটার ’৫২ প্রযোজিত নতুন নাটক ‘ঋত্বিক’ এর দুই দিনের মঞ্চায়ন। ভারতীয় উপমহাদেশের স্বনামধন্য চলচ্চিত্রনির্মাতা ঋত্বিক ঘটকের থিয়েটার ও বিপ্লবী জীবনের অংশ নিয়ে এই নাটকটির রচনা ও নির্দেশনায় রয়েছেন মিজানুর রহমান। অভিনয়ে গোলাম শাহারিয়ার সিক্ত, জয়িতা মহলানবীশ প্রমুখ।

 

থিয়েটারের ‘দ্রৌপদী পরম্পরা’

২৩ জুলাই শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হবে থিয়েটার’এর ৪০তম প্রযোজনার নাটক ‘দ্রৌপদী পরম্পরা’।

ওই দিন সন্ধ্যায় একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে মঞ্চায়ন হবে নাটকটি। রচনা ও নির্দেশনায় প্রবীর দত্ত।

অভিনয়ে ইউশা আনতারা প্রপা, আকেফা আলম,  রফিকুল ইসলাম প্রমুখ।

 

অন্যান্য

সাংস্কৃতিক উৎসব

‘সৃজনে উন্নয়নে বাংলাদেশ’ স্লোগানে শুক্রবার সারা দেশের ৬৪ জেলায় শুরু হচ্ছে দুই দিনের সাংস্কৃতিক উৎসব। দেশব্যাপী একযোগে অনুষ্ঠিত হবে এ উৎসব। সংস্কৃতি মন্ত্রণালয়ের আয়োজনে এ উৎসবের সহযোগিতায় আছে তথ্য মন্ত্রণালয়। প্রতি জেলার স্থানীয় শিল্পী, কবি, সাহিত্যিকরা এ উৎসবে অংশ নেবেন। কাল শনিবার শেষ হবে দুই দিনের এ উৎসব।


আপনার মন্তব্য