মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

বলিউডের আরেক প্রজন্ম

বলিউডের আরেক প্রজন্ম

তারকাদের সন্তান তারকা, এই কথাটা যেন বলিউডের ক্ষেত্রে বেশি প্রযোজ্য। তারকাদের সন্তানদের নিয়েও বেশ আলোচনা হয় বলিউডে। সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁদের অনুসারীর সংখ্যাও কম নয়। এ থেকেই আঁচ করা যায়, বলিউডের আরেক প্রজন্ম হতে পারেন তাঁরা। এই সময়ের বলিউডের কিছু নতুন প্রজন্মের কথা তুলে ধরেছেনআলী আফতাব

 

অজয় দেবগন ও কাজলের মেয়ে নিশা দেবগন

বলিউড তারকা কাজল ও অজয় দেবগনের মেয়ে নিশা দেবগন তাঁর ফ্যাশন সেন্সের জন্য ধীরে ধীরে হয়ে উঠছেন টক অব দ্য বি-টাউন। মিডিয়ার মনোযোগের কেন্দ্রে এই খুদে তারকা। সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁর গ্ল্যামারাস উপস্থিতি বলে দেয়, বাবা ও মায়ের মতো তিনিও হাঁটবেন একই পথে। পত্র-পত্রিকার খবর, অষ্টাদশী নিশার এখনই বলিউডে পা রাখার পরিকল্পনা নেই। তবে দুঃখজনক হলেও সত্য, অন্তর্জালে প্রায়ই বিদ্রƒপের শিকার হন নিশা। যতবার ঘর থেকে বের হন, পিছু নেন পাপারাজ্জিরা। আর ছোট পোশাকের জন্য প্রায়ই অন্তর্জালবাসী তাঁকে কটাক্ষ করেন।

 

শাহরুখ-গৌরীর মেয়ে সোহানা খান

মার্কিন যুক্তরাষ্ট্রে ফিল্ম বিষয়ে পড়াশোনা করছেন সোহানা। লন্ডনে ‘রোমিও জুলিয়েট’ নাটকে অভিনয় করেছেন তিনি। সম্প্রতি একটি স্বল্পদৈর্ঘ্য সিনেমায়ও দেখা গেছে তাঁকে। এতে অভিনয় করে বেশ নজর কেড়েছিলেন এ স্টার কিড। তারপরই প্রশ্ন ওঠে- কবে বলিউডে নাম লেখাচ্ছেন  সোহানা? সে প্রশ্নের উত্তর পাওয়া গেল এবার। সোহানার বলিউডে অভিষেক হতে খুব বেশি দেরি নেই। জোয়া আখতারের ফিচার ফিল্মে অভিনয় করতে যাচ্ছেন তিনি।

 

সঞ্জয় কাপুরের মেয়ে শানায়া কাপুর

মেয়েটার বাবার নাম সঞ্জয় কাপুর, কাকা অনিল কাপুর, দিদি সোনম কাপুর, দাদা অর্জুন কাপুর। বলিউডের পরিচিত সব নাম। সম্প্রতি বলিউডে নাম লেখানো তাঁর আরেক বোন জাহ্নবী কাপুর এর মধ্যে প্রশংসা কুড়াতে শুরু করেছেন। আরেক বোন খুশি কাপুর ঘোষণা দিয়েছেন, যে কোনো সময় বলিউডে পা রাখবেন তিনি। সঞ্জয় কাপুর আর মাহিপ কাপুরের মেয়ে শানায়া কাপুরের কি বসে থাকা শোভা পায়? ক্যামেরার সামনে দাঁড়ানোর আগে আপাতত জাহ্নবী কাপুরের সঙ্গে শানায়া কাপুর ব্যস্ত ক্যামেরার পেছনে। কার্গিল যুদ্ধের দুঃসাহসী বৈমানিক গুঞ্জন স্যাক্সেনার জীবনীনির্ভর এক ছবিতে সহকারী পরিচালক হিসেবে কাজ করছেন তিনি।

 

শ্রীদেবী ও বনি কাপুরের মেয়ে খুশি কাপুর

প্রযোজক বনি কাপুর ও প্রয়াত অভিনেত্রী শ্রীদেবীর মেয়ে খুশি কাপুর। তাঁর মা ও বড় বোনের পদক্ষেপ অনুসরণ করে খুব শিগগিরই বলিউডে নিজের নাম লেখাতে চলেছেন। বনি কাপুর নিশ্চিত করে এ প্রসঙ্গে বলেন, ‘অভিনেত্রী হওয়ার জন্য বেশ আগ্রহী খুশি, আমরা এই ঘোষণা শিগগিরই শুনতে পারব।’

 

আমির খানের মেয়ে ইরা খান

বাবা আমির খান। নিজেকে প্রমাণ করার সুযোগ এখনো আসেনি মেয়ে ইরা খানের। অনেকেই বলছেন, তিনি ভবিষ্যতের বলিউড সেনসেশন। ইরা খান নাকি পরিচালনায় আসতে চান। আবার অভিনেত্রী হতেও সমস্যা নেই তাঁর। একটি সাক্ষাৎকারে এই তরুণী জানিয়েছিলেন, তিনি নিজে সুরকার-সংগীত পরিচালক হতে চান, বানাতে চান নিজের মতো মিউজিক। ‘দঙ্গল’-এর সাকসেস পার্টিতেও এই তরুণীকে দেখা গেছে। ফতিমা সানা শেখ মেয়েটির বেশ ভালো বন্ধু। মেয়েটিকে ‘গজনি’র প্রমোশন পার্টিতেও দেখা গিয়েছিল, এবার চিনতে পারছেন ইনি কে? আমিরের দ্বিতীয় স্ত্রী কিরণ রাওয়ের সঙ্গেও ইরার সম্পর্ক বেশ ভালো। আমিরের ছোট ছেলে আজাদকে ইরা অসম্ভব স্নেহ করেন। একসঙ্গে বেড়াতেও যায় দুই পরিবার।

 

শাহরুখ খানের ছেলে আরিয়ান খান

গত বছর বলিউডের সবচেয়ে আলোচিত বিষয় ছিল শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের মাদক-কান্ডের ঘটনা। বলিউডে ঢোকার আগেই অলোচনার চূড়ায় পৌঁছেছেন তিনি। সম্প্রতি শুনা যাচ্ছে অভিনয়ে পা রাখছেন শাহরুখের এই পুত্র। তবে বলিউডে নয়, হলিউডকেই তিনি বেছে নেবেন তাঁর বিচরণ ভূমি হিসেবে। যদিও পিতা কিংবা পুত্র কেউই এ বিষয়ে স্পষ্ট করে কিছু জানাননি। একটি সাক্ষাৎকারে শাহরুখ খান জানান, অভিনয় নয়, পরিচালনাকে বেছে নেবেন আরিয়ান খান। তিনি নাকি ক্যামেরার সামনে কাজ করার থেকে পেছনে কাজ করতে বেশি ইচ্ছুক। তবে এখন কানাঘুষা শুনে বোঝা যাচ্ছে বাবার পথেই হাঁটতে চলেছেন আরিয়ান খান।

 

সাইফ আলী খানের ছেলে ইবরাহিম আলী খান

বড় বোন সারা আলী খান একটু একটু করে নিজেকে প্রমাণ করে যাচ্ছেন। অমৃতা সিং আর সাইফ আলী খানের ছেলে ইবরাহিম আলী খানও নিজেকে প্রস্তুত করছেন। তিনি বড় বোনের পথ ধরে এগিয়ে আসবেন শিগগিরই। সাইফের মন্তব্য, ‘আমার সন্তানরা প্রত্যেকেই ভাবনাচিন্তার বিষয়ে একে-অপরের থেকে আলাদা। সারা এর মধ্যেই ইন্ডাস্ট্রিতে জমিয়ে কাজ করা শুরু করেছেন। কেদারনাথ দিয়ে ডেবিউ করে মাত্র চার বছরের মধ্যেই সিম্বা, লাভ আজ কাল, কুলি নং ১, আতরাঙ্গি রে-এর মতো একাধিক সিনেমা করে ফেলেছেন। আর ইবরাহিম এর মধ্যেই সিনে ইন্ডাস্ট্রিতে হাতেখড়ি করে ফেলেছেন। করণ জোহরের একটা ছবিতে সহ-পরিচালকের কাজ করছেন।’

 

অনুরাগ কাশ্যপের মেয়ে আলিয়া কাশ্যপ

পরিচালক অনুরাগ কাশ্যপ এবং সম্পাদিকা আরতি বাজাজের মেয়ে আলিয়া কাশ্যপ এখন প্রায়ই শিরোনামে থাকেন। আলিয়া কাশ্যপ মার্কিন মুলুকে পড়াশোনা করছিলেন, তবে এখন তিনি মুম্বাইয়ে আছেন। বলিউডের স্টার কিডদের তালিকায় খুব একটা পরিচিত নাম নন। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তিনি অনুরাগীদের সঙ্গে যোগাযোগ রাখেন। নিজস্ব ফ্যান ফলোয়িংও রয়েছে। পাশাপাশি নিজের বক্তব্য স্পষ্টভাবে তুলে ধরতে পারেন তিনি। নিজের ইউটিউব চ্যানেলে তার প্রমাণও মিলেছে।

 

জ্যাকি শ্রফের মেয়ে কৃষ্ণা শ্রফ

জ্যাকি শ্রফের ছেলে টাইগার শ্রফ বলিউডের এক আকর্ষণীয় নায়ক। মেয়ে কৃষ্ণা শ্রফ ফিটনেস নিয়ে কাজ করেন। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রায়ই আলোচিত হয় তাঁর পোস্ট করা ছবি। এক সাক্ষাৎকারে কৃষ্ণা শ্রফ বলেন, ‘আসলে অভিনয়ের ইচ্ছাটা আমার কখনো হয়নি। সিনেমার জন্য আমাকে যে প্রস্তাব দেওয়া হয়েছে দ্বিতীয়বার সেগুলো ফিরেও দেখিনি। এ নিয়ে আমার কোনো অনুশোচনাও নেই।’

 

জাভেদ জাফরির মেয়ে আলাভিয়া জাফরি

বাবা বলিউডে নাম করলেও সামাজিক যোগাযোগমাধ্যমে বাবার চেয়ে বেশি জনপ্রিয় আলাভিয়া। ইনস্টাগ্রামে তাঁর অনুসারীর সংখ্যা জাভেদ জাফরির চেয়ে বেশি। সম্প্রতি ইনস্টাগ্রামে নিজের ছবি পোস্ট করে হইচই ফেলে দিয়েছেন জাভেদ জাফরির মেয়ে আলাভিয়া। এর মধ্যেই সোশ্যাল মিডিয়ায় তিনি বিরাট ফ্যান তৈরি করে ফেলেছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর