শুক্রবার, ২০ মে, ২০২২ ০০:০০ টা

কান বার্তা

শোবিজ ডেস্ক

কান বার্তা

টম ক্রুজ নিয়ে উন্মাদনা

সুপারস্টার টম ক্রুজ বুধবার উৎসবে অংশগ্রহণকারীদের সামনে বিশেষ আলাপে ছিলেন। সে সময় কান চলচ্চিত্র উৎসবের পালে দে ফেস্টিভাল ভবনের সাল দ্যু বুসি প্রেক্ষাগৃহের সামনে ছিল বিশাল লাইন। শুধু ব্যাজ নয়, এই আয়োজনের ছিল আলাদা টিকিটও। সর্বশেষ ১৯৯২ সালের ১৮ মে কান চলচ্চিত্র উৎসবের ৪৫তম আসরের সমাপনী আয়োজনে দেখানো হয় টম ক্রুজের ‘ফার অ্যান্ড অ্যাওয়ে’। ঠিক ৩০ বছর পর কান উৎসবের ৭৫তম আসরে ছিল হলিউডের এই সুপারস্টার অভিনীত ‘টপ গান : ম্যাভেরিক’ ছবির উদ্বোধনী প্রদর্শনী। সাগরপাড়ে ছবিটির প্রচারণা চালাতে বিশেষ স্ট্যান্ড রাখা হয়।

এবারের কান উৎসবে টম ক্রুজের ৪০ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ার উদযাপন করে আয়োজকরা। তাকে ব্যতিক্রম শ্রদ্ধার্ঘ্যও জানায়। এরপর গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে বসে ‘টপ গান : ম্যাভেরিক’ ছবির উদ্বোধনী প্রদর্শনী দেখেন টম ক্রুজ। এর আগে লালগালিচায় হাঁটেন ৫৯ বছর বয়সী এই আমেরিকান তারকা।

 

মুক্তি প্রতীক্ষিত কিছু ছবির ঝলক

৭৫তম কান চলচ্চিত্র উৎসবে ২০২৩ সালে মুক্তির অপেক্ষায় থাকা বেশ কয়েকটি বড় ছবির ঝলক দেখানো হয়। পাঁচটি ভারতীয় ছবি দেখানো হবে, ‘গোজ টু কান সেকশন’-এ। সত্যজিৎ রায়ের ‘প্রতিদ্বন্দ্বী’ও দেখানো হবে।

 

‘ফ্যান্টাস্টিক সেভেন’-এ নুহাশের ‘মশারি’

প্রতি বছরের মতো এবারও মার্শে দ্যু ফিল্মের ‘ফ্যান্টাস্টিক সেভেন’ ইভেন্টের জন্য নির্দিষ্ট ঘরানার নবীন প্রতিভাবানদের তুলে ধরে বিশ্বের এমন শীর্ষস্থানীয় সাতটি উৎসবের সাতটি চলচ্চিত্র নির্বাচন করা হয়েছে। এই ইভেন্টে নির্বাচিত হয়েছে নুহাশ হুমায়ূনের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মশারি’। ব্যস্ততার কারণে কান উৎসবে উপস্থিত থাকতে পারছেন না নুহাশ; অনলাইনে অনুষ্ঠানে যুক্ত থাকবেন।

 

রেড কার্পেটে বাংলাদেশের বিধান রিবেরু

আসরে রেড কার্পেটে হেঁটেছেন বাংলাদেশের চলচ্চিত্র সমালোচক ও লেখক বিধান রিবেরু। ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফিল্ম ক্রিটিকসের বিচারক হিসেবে উৎসবের এই আসরে আমন্ত্রণ পেয়েছেন তিনি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর