শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

চলতি মাসে জমজমাট হলিউড

চলতি মাসে জমজমাট হলিউড

এ বছর বেশকিছু জনপ্রিয় হলিউড ছবি মুক্তি পেয়েছে। যেগুলো বছরজুড়ে ছিল আলোচনায়। তবে বছরের শেষ মাসটিতে আসছে বেশকিছু ধামাকাদার হলিউড মুভি। এই ডিসেম্বরে মুক্তি পেতে যাচ্ছে ভিন্ন স্বাদের ১১টি সিনেমা। সিনেমাগুলো নিয়ে প্রতিবেদনে- পান্থ আফজাল

 

ভায়োলেন্ট নাইট

সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে ক্রিসমাস ফ্যান্টাসি ব্ল্যাক কমেডি অ্যাকশন সিনেমা ‘ভায়োলেন্ট নাইট’। সিনেমাটি পরিচালনা করেছেন টমি উইরকোলা। ইউনিভার্সাল পিকচার্স প্রযোজিত এ সিনেমার প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন ডেভিড হারবার ও জন লেগুইজামো। আজ সারা বিশ্বে মুক্তি পাচ্ছে এটি।

 

টরি অ্যান্ড লকিতা

ডিসেম্বরে মুক্তি পেতে যাচ্ছে ‘টরি অ্যান্ড লকিতা’ সিনেমা। এটি বেলজিয়ামের সিনেমা। যার গল্পে দেখা যাবে দুজন শরণার্থীর জীবনযুদ্ধ। যারা ইউরোপের দেশ বেলজিয়ামে নাগরিকত্ব নেওয়ার জন্য যুদ্ধ করছেন। মুখোমুখি হচ্ছেন নানা প্রতিকূলতার। সিনেমাটি ইতোমধ্যে কান চলচ্চিত্র উৎসবে আঁ সেরতাঁ র‌্যগার বিভাগে প্রশংসিত হয়েছে। এ ছাড়া হংকং ফিল্ম ফেস্টিভ্যাল, সুইডিশ ফিল্ম ফেস্টিভ্যালে প্রশংসিত হয়েছে। সিনেমাটি আজ পৃথিবীজুড়ে মুক্তি দেওয়া হচ্ছে। সিনেমার প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন পাবলো শিলস ও জোলি এমবুন্ডু। এ ছাড়া সিনেমা পরিচালনার দায়িত্বে রয়েছেন বেলজিয়াম পরিচালক জিন-পিয়েরে দারডেন।

 

এম্পায়ার অব লাইট

বহুল আলোচিত সিনেমা ‘এম্পায়ার অব লাইট’। রোমান্টিক, ড্রামা ধাঁচের এ সিনেমাটির গল্প পরিচালনা করেছেন স্যাম মেন্ডেস। ছবিতে অভিনয় করেছেন অলিভিয়া কোলম্যান, মাইকেল ওয়ার্ড, মনিকা ডলান, টম ব্রুক, তানিয়া মুডি, ক্রিস্টাল ক্লার্ক, টবি জোন্স ও কলিন ফার্থ। এটি ৯ ডিসেম্বর বিশ্বব্যাপী মুক্তি দেওয়া হবে।

 

দ্য হোয়েল

আমেরিকান ড্রামা ফিল্ম ‘দ্য হোয়েল’। যেটি ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত নাটক ‘হান্টার’-এর গল্প থেকে নির্মিত হয়েছে। স্যামুয়েল ডি. হান্টারের একটি গল্প থেকে ড্যারেন অ্যারোনোফস্কি এটি পরিচালনা করেছেন। যেখানে অভিনয় করেছেন অভিনেতা ব্রেন্ডন জেমস ফেজার, অভিনেত্রী স্যাডি সিঙ্ক, টাই সিম্পকিন্স ও হং চাওর মতো তারকারা। ৯ ডিসেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি দেওয়া হবে সিনেমাটি।

 

ইফ দিস ওয়ালস কুড সিং

ব্রিটিশ ডকুমেন্টারি সিনেমা ‘ইফ দিস ওয়ালস কুড সিং’। মেরি ম্যাককার্টনি পরিচালিত ফিচার ডকুমেন্টারিটি লন্ডনের অ্যাবে রোড স্টুডিওর ইতিহাস এবং সেখানে অভিনয় করা সংগীতজ্ঞদের অভিজ্ঞতা ও স্মৃতি নিয়ে নির্মিত হয়েছে। এটি প্রযোজনা করেছেন জন ব্যাটসে, যার প্রধান দুই চরিত্রে দেখা যাবে অভিনেতা জন উইলিয়ামস ও এলটন জনকে। সিনেমাটি ১৩ ডিসেম্বর মুক্তি দেওয়া হবে।

 

চ্যারনিকল অব হ্যান্ডফুল অব ট্রুথস

মেক্সিকান সিনেমা ‘চ্যারনিকল অব এ হ্যান্ডফুল অব ট্রুথস’। ব্ল্যাক কমেডি ধাঁচের এ ড্রামা সিনেমাটি প্রযোজনা, সম্পাদনা এবং পরিচালনা করেছেন আলেজান্দ্রো জি ইনারিতু। সিনেমার প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন মেক্সিকান অভিনেতা ড্যানিয়েল গিমেনেজ ক্যাচো ও অভিনেত্রী শিমেনা লামাদ্রিদ। যেটি ১৩ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হবে।

 

অ্যাভাটার : দ্য ওয়ে অব ওয়াটার

চলতি বছরের বড়দিনে মুক্তি পেতে যাচ্ছে জেমস ক্যামেরন পরিচালিত বহুল আলোচিত ‘অ্যাভাটার’ সিনেমার সিক্যুয়েল। বিশ্বের অন্যতম জনপ্রিয় এ সিরিজের প্রথম পর্বের ঘটনার ১০ বছর পরের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘দ্য ওয়ে অব ওয়াটার’। পরিচালনার পাশাপাশি ‘অ্যাভাটার : দ্য ওয়ে অব ওয়াটার’ সিনেমাটির চিত্রনাট্য রচনা, প্রযোজনা এবং সম্পাদনা করছেন জেমস ক্যামেরন। তার সঙ্গে প্রযোজক হিসেবে আরও আছেন পিটার এম টোবিয়ানসেন ও জন ল্যান্ডউ। ক্যামেরনের সঙ্গে রিক জাফা, আমান্ডা সিলভার, জোশ ফ্রিডম্যান ও শেন সালেরনো সবাই গল্পটি লেখায় অবদান রেখেছিলেন। সাম্প্রতিক সময়ের অন্যতম প্রতীক্ষিত এ সিনেমাটি ১৬ ডিসেম্বর বিশ্বব্যাপী মুক্তি পাওয়ার কথা রয়েছে।

 

পুশ ইন বুটস : দ্য লাস্ট উইশ

অ্যানিমেশনপ্রেমীদের জন্য ২০২২ সালের শেষ মাসে মুক্তি পেতে যাচ্ছে কম্পিউটার-অ্যানিমেটেড অ্যাডভেঞ্চার কমেডি সিনেমা ‘পুশ ইন বুটস : দ্য লাস্ট উইশ’। ড্রিমওয়ার্কস অ্যানিমেশন দ্বারা নির্মিত এবং ইউনিভার্সাল পিকচার্সের প্রযোজনায় এ সিনেমার প্রধান চরিত্রে কণ্ঠ দিয়েছেন অভিনেতা অ্যান্তোনিও বান্দেরাস ও সালমা হায়েক। এটি মুক্তি পাবে ২১ ডিসেম্বর।

 

ব্যাবিলন

ব্যাবিলন হলো আমেরিকান এপিক পিরিয়ড কমেডি-ড্রামা সিনেমা। যার গল্প ও পরিচালনা ড্যামিয়েন শ্যাজেলের। এ চলচ্চিত্রটিতে ব্র্যাড পিট, মার্গট রবি, ডিয়েগো ক্যালভা, জোভান অ্যাডেপো, লি জুন লি, জিন স্মার্ট ও টোবে ম্যাগুয়ার একসঙ্গে অভিনয় করেছেন। মুক্তির আগেই সিনেমাটি নিয়ে বেশ আলোচনা শুরু হয়েছে। সিনেমাটি ২৩ ডিসেম্বর মুক্তি দেওয়া হবে।

 

আই ওয়ানা ড্যান্স উইথ সামবডি

হলিউডের মিউজিক্যাল সিনেমা ‘আই ওয়ানা ড্যান্স উইথ সামবডি’। এটি একটি জীবনীমূলক, বাদ্যযন্ত্রমূলক চলচ্চিত্র, যা আমেরিকান পপ সংস্কৃতি আইকন হুইটনি হিউস্টনের জীবনের ওপর ভিত্তি করে নির্মাণ করা হয়েছে। এটি পরিচালনা করেছেন কাসি লেমনস। লিখেছেন অ্যান্থনি ম্যাককার্টেন এবং ক্লাইভ ডেভিস প্রযোজক হিসেবে কাজ করছেন। সিনেমার প্রধান দুই চরিত্রে অভিনয় করতে দেখা যাবে নাওমি অ্যাকি ও অ্যাশটন স্যান্ডার্সকে। সিনেমাটি ২৩ ডিসেম্বর মুক্তি দেওয়া হবে।

 

কর্স্যাজ

ফ্রান্সের ড্রামা ফিল্ম ‘কর্স্যাজ’, যার গল্প ও পরিচালনার দায়িত্বে ছিলেন মেরি ক্রুৎজার। এতে অভিনয় করেছেন ভিকি ক্রিপস, ফ্লোরিয়ান টেইচমেইস্টার, ক্যাথারিনা লরেঞ্জ, জিন ওয়ার্নার, আলমা হাসুন, ম্যানুয়েল রুবে, ফিনেগান ওল্ডফিল্ড, অ্যারন ফ্রিজ, রোজা হাজ্জাজ, লিলি মারি শর্টনার এবং কলিন মরগানের মতো মঞ্চের তারকারা। সিনেমাটি ২৩ ডিসেম্বর মুক্তি পাবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর