বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩ ০০:০০ টা

বলিউডের ধনী নায়িকাদের কাহিনি

শোবিজ ডেস্ক

বলিউডের ধনী নায়িকাদের কাহিনি

ঐশ্বরিয়া রাই বচ্চন থেকে প্রিয়াঙ্কা চোপড়া। পারিশ্রমিকে যে অভিনেত্রীরা শীর্ষে রয়েছেন তাঁরা বলিউডে নয় বরং নিজেদের কর্মজীবন শুরু করেছিলেন মডেলিংয়ের মাধ্যমে। প্রথম কত আয় করেছিলেন এই সুন্দরী নায়িকারা। এখন তাঁরা কোটির ঘরে আয় করলেও একসময় পারিশ্রমিক হিসাবে দেড় থেকে ৫ হাজার টাকা পর্যন্ত পেয়েছিলেন।  এমন কয়েকজন বলিউড নায়িকার কথা তুলে ধরা হলো-

 

ঐশ্বরিয়া রাই বচ্চন

অমিতাভ বচ্চনের পুত্রবধূ বর্তমানে প্রায় সাড়ে ৮০০  কোটি টাকার সম্পত্তির মালিক। ১৯৯৪ সালে বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার আগে তিনি মডেলিং জগতে পা রেখেছিলেন। এর তিন বছর আগে একটি মডেলিং প্রতিযোগিতায়ও বিজয়ী হন রাইসুন্দরী। এরপর একটি নামকরা ফ্যাশন পত্রিকার আমেরিকার সংস্করণে ঐশ্বরিয়ার ছবি প্রকাশিত হয়েছিল। সোনালি বেন্দ্রে, তেজস্বিনী কোলহাপুরে-সহ বহু অভিনেত্রীর সঙ্গে ফটোশুটও করেছিলেন ঐশ্বরিয়া। মডেল হিসেবে প্রচুর কাজও করেছেন তিনি। তবে এ পেশা থেকে তাঁর প্রথম উপার্জন খুব বেশি ছিল না। জীবনে প্রথম মডেলিং করে মাত্র দেড় হাজার টাকা পারিশ্রমিক পেয়েছিলেন ঐশ্বরিয়া।

 

 

দীপিকা পাড়ুকোন

বলিউডের পদ্মাবতীখ্যাত দীপিকা বড় পর্দায় পা রেখেছিলেন কন্নড় ছবি ‘ঐশ্বর্য’র মাধ্যমে। তবে, ‘ওম শান্তি ওম’ ছবিতে শাহরুখ খানের বিপরীতে অভিনয় করার পর তিনি প্রচারে আসেন। এখন দীপিকা পাড়ুকোন টিনসেল নগরীর সফল অভিনেত্রীদের মধ্যে একজন। স্কুলজীবনে বেসবল ও ব্যাডমিন্টন খেলায় পারদর্শী ছিলেন তিনি। বাবার পথ অনুসরণ করার ইচ্ছা ছিল তাঁর। কিন্তু আট বছর বয়স থেকে বিভিন্ন বিজ্ঞাপনের জন্য শুট করেছিলেন দীপিকা। পরে খেলার জগতের প্রতি আগ্রহ সরে গিয়ে তাঁর পুরো নজর গিয়ে পড়ে মডেলিং জগতে। মুম্বাইয়ে অভিনয় করার উদ্দেশে এলেও তিনি শুরু করেন মডেলিং দিয়ে। মডেল হিসেবে তাঁর কর্মজীবনে প্রথম উপার্জন ছিল ২ হাজার টাকা। সেই অভিনেত্রীই বর্তমানে প্রায় ৫০০ কোটি টাকার সম্পত্তির মালিক। এমনকি দীপিকাই প্রথম ভারতীয় অভিনেত্রী, যিনি কান চলচ্চিত্র উৎসবে জুরি হিসেবে নির্বাচিত হন।

 

আনুশকা শর্মা

আনুশকা শর্মা ও শাহরুখ খান অভিনীত ‘রব নে বনা দি জোড়ি’ ছবিটি বক্স অফিস থেকে প্রচুর উপার্জন করে। তবে অভিনয় জগতে আসার কোনো ইচ্ছাই ছিল না আনুশকার। স্নাতক স্তরের পড়াশোনা শেষ করে তিনি মুম্বাইয়ে আসেন মডেলিং জগতে নিজের ক্যারিয়ার তৈরি করার জন্য। বহু নামি বিজ্ঞাপন সংস্থার জন্যও ফটোশুট করেছেন আনুশকা। বর্তমানে প্রায় সাড়ে তিন শত কোটি টাকার মালিক আনুশকা। মডেল হিসেবেও যথেষ্ট সফল ছিলেন। তবে এ পেশা থেকে তাঁর প্রথম উপার্জন খুব বেশি ছিল না। মডেলিং জগতে প্রথম কাজ করে আনুশকা ৪ হাজার টাকা পারিশ্রমিক পেয়েছিলেন।

 

প্রিয়াঙ্কা চোপড়া

২০০২ সালে তামিল ছবির মাধ্যমে অভিনয় জীবন শুরু করে এখন হলিউডও কাঁপাচ্ছেন ‘দেশি গার্ল’। দুই দশক ধরে একের পর এক হিট ছবি দর্শকদের উপহার দিয়ে চলেছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। তবে বলিপাড়ায় আসার আগে মডেলিং পেশার সঙ্গে যুক্ত ছিলেন তিনি। অভিনেত্রী হিসেবে সফল হওয়ার পর এক সাক্ষাৎকারে প্রিয়াঙ্কা জানান, তিনি মডেলিং পেশায় থাকাকালীন প্রথম  কাজের পারিশ্রমিক হিসেবে ৫ হাজার টাকা পেয়েছিলেন। প্রিয়াঙ্কার জীবনের প্রথম উপার্জন ছিল এটিই। তবে এ ৫ হাজার টাকা কীভাবে খরচ করবেন, বুঝে উঠতে পারছিলেন না অভিনেত্রী। প্রিয়াঙ্কা জানিয়েছেন, এর পরিমাণ সামান্য হলেও তাঁর কাছে এর মূল্য অনেক। আজও তিনি সেই টাকা খরচ করেননি। বর্তমানে সাড়ে ৫০০ কোটি টাকা মূল্যের সম্পত্তির মালিক প্রিয়াঙ্কা।

 

বিপাশা বসু

বঙ্গকন্যা বিপাশা বসু শুধু হিন্দি ছবিতেই নয়, তামিল, তেলুগু ও বাংলা ছবিতেও অভিনয় করেছেন। ২০০১ সালে ‘অজনবি’ সিনেমায় প্রথম অভিনয় করেই তিনি বলিউড ইন্ডাস্ট্রির সবার নজর কেড়েছিলেন। তবে বিপাশা অনেক ছোটবেলা থেকেই মডেলিংয়ের সঙ্গে যুক্ত ছিলেন। এ পেশায় যশ, খ্যাতিও অর্জন করেছিলেন তিনি। সংবাদ সংস্থার তথ্য অনুযায়ী, মডেলিং জীবনের শুরুতে অনুষ্ঠানপ্রতি তিনি ১ হাজার থেকে দেড় হাজার টাকা পারিশ্রমিক পেতেন।  বর্তমানে প্রায় ২৫০ কোটি টাকা মূল্যের সম্পত্তির মালিক বিপাশা।

সর্বশেষ খবর