শনিবার, ২৫ মার্চ, ২০২৩ ০০:০০ টা

নাম পাল্টে সুপারস্টার তারা

শোবিজ ডেস্ক

নাম পাল্টে সুপারস্টার তারা

বলিউডে বহু সেলিব্রেটি রয়েছেন যাঁরা তাঁদের অভিনয়ের মাধ্যমে দর্শকদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন।  তবে আপনি কি জানেন আপনার প্রিয় সুপারস্টার পরিচয় গোপন রেখেই সেলিব্রেটি হয়েছেন? আসলে এমন অনেক তারকা রয়েছেন যাঁরা বলিউডে পা রাখার আগেই নিজের নাম বদলে ফেলেছিলেন।  তাঁদের আসল নাম অধিকাংশ ভক্তই জানেন না। এবার জেনে নেওয়া যাক নাম পাল্টানো সুপাস্টারদের কথা-

 

অমিতাভ বচ্চন

বলিউডের বিখ্যাত অভিনেতাদের মধ্যে অমিতাভ বচ্চন একজন। যাঁর অভিনয় নিয়ে কিছুই বলার নেই। তবে এই কিংবদন্তি অভিনেতার আসল নাম ইনকিলাব শ্রীবাস্তব।

 

অক্ষয় কুমার

বলিউডের প্রথম সারির অভিনেতাদের মধ্যে অক্ষয় কুমার অন্যতম। তবে এটি তাঁর আসল নাম নয়। তিনিও নিজের নাম বদলে সুপারস্টার হয়েছেন।  আসল নাম রাজীব হরি ওম ভাটিয়া।

 

সালমান খান

বলিউডের অন্যতম সফল অভিনেতা সালমান খানও নিজের নাম ছোট করে সুপারস্টার হয়েছিলেন। তিনি ভাইজান নামে পরিচিত। এই হ্যান্ডসাম হাঙ্কের আসল নাম আবদুল রশিদ সেলিম সালমান খান।

 

ক্যাটরিনা কাইফ

বলিউডের অন্যতম সুন্দরী অভিনেত্রীদের মধ্যে ক্যাটরিনা কাইফ একজন। যিনি সালমান খানের হাত ধরে বলিউডে পা রেখেছিলেন। তাঁর জন্ম হংকংয়ে। জন্মসূত্রে তাঁর নাম ছিল কেট টারকোট। বর্তমানে তিনি ভিকি কৌশলের স্ত্রী।

 

গোবিন্দ

৯০ দশকের বিখ্যাত অভিনেতা গোবিন্দ তাঁর অভিনয় দিয়ে দর্শকদের বুকে জায়গা করে নিয়েছিলেন। তিনি একজন কমেডি হিরো হিসেবে পরিচিত হন। তবে অনেকেই জানেন না তিনি তাঁর নামের সঙ্গে পদবি বাদ দিয়েছেন। আসল নাম গোবিন্দ অরুণ আহুজা।

 

মিঠুন চক্রবর্তী

মিঠুন চক্রবর্তী একজন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী ভারতীয় অভিনেতা। ৮০-৯০ দশকে গোটা বলিউডকে একাই কাঁপিয়ে দিয়েছিলেন। তবে এই বঙ্গ সন্তানের আসল নাম হলো গৌরাঙ্গ চক্রবর্তী। নাম পরিবর্তনের পরই সিনেমা জগতে পা রাখেন তিনি।

 

জন আবরাহাম

সম্প্রতি মুক্তি পেয়েছে ‘পাঠান’ আর এই ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয় করেছেন জন আবরাহাম। ‘ধুম’ ছবির মাধ্যমে দর্শকমহলে সাড়া ফেলেছিলেন তিনি। তবে তিনিও নাম পরিবর্তন করেন, তাঁর আসল নাম ফারহান আবরাহাম।

 

অজয় দেবগন

৯০ দশকের অ্যাকশন হিরো হিসেবে বলিউডে পা রেখেছিলেন অজয় দেবগন। এরপর বলিউড সুপারস্টারদের ভিড়ে যথেষ্ট জনপ্রিয়তা পেয়েছেন। কিন্তু তাঁর আসল নাম বিশাল বীরু দেবগন। জানা যায়, তিনি জ্যোতিষীর পরামর্শ অনুযায়ী তত্ত্বের ওপর ভিত্তি করে নিজের নাম পরিবর্তন করেন।

 

সানি দেওল

ধর্মেন্দ্রপুত্র সানি দেওল বলিউডের একজন অ্যাকশন হিরো হিসেবে পরিচিত। বিশেষ করে তাঁকে দেশাত্মবোধক সিনেমায় অভিনয় করতে দেখা গেছে। তবে তিনিও নিজের নাম পরিবর্তন করেছেন। সানি দেওয়লের আসল নাম অজয় সিং  দেওল।

 

কার্তিক আরিয়ান

সম্প্রতি দক্ষিণী রিমেক ‘শাহজাদা’তে অভিনয় করিয়েছেন কার্তিক আরিয়ান। এই কিউট হ্যান্ডসাম অভিনেতাও নিজের নাম পরিবর্তন করেছিলেন। সিনেমায় পা রাখার আগে কার্তিক আরিয়ান নিজের পদবি চেঞ্জ করেন। তাঁর আসল নাম ছিল কার্তিক তিওয়ারি।

সর্বশেষ খবর