রবিবার, ৭ মে, ২০২৩ ০০:০০ টা

দক্ষিণী সুন্দরীদের কাহিনি...

দক্ষিণী সুন্দরীদের কাহিনি...

সিনেমায় জনপ্রিয়তার পাশাপাশি দক্ষিণী নায়িকারা রূপলাবণ্যে বেশ দর্শকপ্রিয়তা পেয়েছেন। অনিন্দ্য সুন্দর রূপ দিয়ে তাঁরা  দর্শকদের মনে  জায়গা করে নিয়েছেন। এমনই কয়েকজন দক্ষিণী সিনেমার সুন্দরী নায়িকার কথা এখানে তুলে ধরেছেন- আলাউদ্দীন মাজিদ

 

রাশমিকা মান্দানা

অনিন্দ্য সুন্দরী রাশমিকা মান্দানা দক্ষিণ ভারতীয় নায়িকা। তিনি কন্নড় চলচ্চিত্র কিরিক পার্টিতে (২০১৬) আত্মপ্রকাশ করেন এবং দক্ষিণ ফিল্মফেয়ার পুরস্কার জিতেন। তিনি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস দক্ষিণের সেরা অভিনেত্রীর জন্যও মনোনীত হন। তাঁর সর্বশেষ চলচ্চিত্র পুষ্পা তাঁকে সেরা দক্ষিণ ভারতীয় নায়িকাদের খেতাব দেয়।

 

সামান্থা আক্কিনেনি

দক্ষিণাঞ্চলের অন্যতম সুন্দরী ও আবেদনময়ী অভিনেত্রী সামান্থা। ২০১০ সালে তিনি অভিনেত্রী হিসেবে আত্মপ্রকাশ করেন। এরপর রূপলাবণ্য আর অভিনয় দক্ষতায় জনপ্রিয়তার শীর্ষ তালিকায় জায়গা করে নেন। ব্যক্তি জীবনে তিনি অভিনেতা নাগা চৈতন্যের স্ত্রী।

 

তামান্না ভাটিয়া

তামিল ও তেলেগু সিনেমায় কাজ করেন তামান্না ভাটিয়া। তাঁর অপূর্ব সৌন্দর্য আর শরীরী আবেদনে কুপোকাত হয়ে যান দর্শকরা। ২০০৫ সাল থেকে তিনি অভিনয় করছেন। ‘বাহুবলী’ সিনেমায় অভিনয় করে তিনি অধিক জনপ্রিয়তা পেয়েছেন। ৫০টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন তামান্না।

 

কাজল আগারওয়াল

দক্ষিণী সিনেমার অন্যতম মিষ্টি ও আবেদনময়ী অভিনেত্রী কাজল। তাঁর চেহারা যেমন মিষ্টি, তেমনই শরীরী আবেদনেও কম যান না। সিনেমার পর্দায় তাঁকে সাদাসিধা রূপে যেমন দেখা যায়, তেমনি সাহসী রূপেও হাজির হন। সেই সুবাদে তিনি আন্তর্জাতিক অঙ্গনেও জনপ্রিয়তা পেয়েছেন। ২০০৪ সালে আত্মপ্রকাশ করার পর তিনি তামিল, তেলেগুর পাশাপাশি হিন্দি সিনেমায়ও অভিনয় করেছেন।

 

ইলিয়েনা ডি’ক্রুজ

কেবল দক্ষিণী সিনেমাই নয়, পুরো ভারতীয় সিনেমার মধ্যেই অন্যতম আবেদনময়ী অভিনেত্রী ইলিয়েনা ডি’ক্রুজ। তাঁর শরীরী আবেদনে শিহরিত হননি, এমন দর্শক খোঁজে পাওয়া দুষ্কর। আন্তর্জাতিক পর্যায়ে তিনি হিন্দি সিনেমা দিয়েই অধিক জনপ্রিয়তা পেয়েছেন। ২০০৬ সাল থেকে তিনি অভিনয়ের সঙ্গে যুক্ত।

 

শ্রুতি হাসান

দক্ষিণী সিনেমার বিখ্যাত অভিনেতা কমল হাসান এবং নায়িকা সারিকা দম্পতির মেয়ে শ্রুতি। তিনি সার্জারি করে নিজের চেহারা সুন্দর করেছেন। বর্তমানে তিনি দক্ষিণী সিনেমার অন্যতম সুদর্শনা ও আবেদনময়ী অভিনেত্রী। সিনেমার দৃশ্যে তাঁকে শ্রায়শই সাহসীরূপে দেখা যায়। ২০০৯ সাল থেকে তিনি অভিনয় করছেন। তিনি গায়ক এবং সংগীত সুরকারও। শ্রুতি তাঁর বহুমুখী অভিনয়দক্ষতা এবং তাঁর সুন্দর মুখের জন্য পরিচিত।

 

আনুশকা শেঠি

২০০৫ সাল থেকে অভিনয় করছেন এই সুদর্শনা ও আবেদনময়ী অভিনেত্রী। ‘বাহুবলী’ সিনেমা দিয়ে তিনি আন্তর্জাতিক অঙ্গনে জনপ্রিয়তা লাভ করেছেন। তিনি মডেল হিসেবে কর্মজীবন শুরু করেন এবং ২০০৫ সালে তেলেগু চলচ্চিত্র সুপার-এ তাঁর অভিনয়ে অভিষেক ঘটে। ২০০৯ সালের তামিল চলচ্চিত্র অরুন্ধতীতে অভিনয় করে তিনি সেরা তামিল অভিনেত্রীর ফিল্মফেয়ার পুরস্কারসহ বেশ কয়েকটি পুরস্কার অর্জন করেন। তিনি ৩০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন।

 

নয়নতারা

সাউথ ইন্ডিয়ান সিনেমার সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের একজন নয়নতারা। সুদর্শনা চেহারা আর অভিনয়দক্ষতার সুবাদে তিনি অধিক জনপ্রিয়। ২০০৩ সাল থেকে তিনি একাধারে তামিল, তেলেগু এবং মালায়লাম সিনেমায় অভিনয় করে যাচ্ছেন। তিনি ফিল্মফেয়ার পুরস্কারসহ বেশ কয়েকটি পুরস্কার জিতেছেন এবং আরও অনেকের জন্য মনোনীত হয়েছেন।

 

পূজা হেগড়ে

পূজা হেগড়ে অল্প সময়ের মধ্যে জনপ্রিয়তা অর্জন করেছেন। তাঁকে দক্ষিণ ভারতের অন্যতম সুন্দরী অভিনেত্রী হিসেবে বিবেচনা করা হয়। পূজা তাঁর অনবদ্য শৈলীর জন্য পরিচিত এবং তাঁর ফ্যাশন পছন্দ প্রায়ই অত্যন্ত প্রশংসিত হয়।

 

রাকুল প্রীত সিং

রাকুল প্রীত সিং ২০০৯ সালে কন্নড় মুভি গিলিতে অভিনয়ের মাধ্যমে আত্মপ্রকাশ করেন। হিন্দি, তামিল এবং তেলেগু ছবিতেও অভিনয় করেছেন। সম্প্রতি একটি জনপ্রিয় ওয়েবসাইট দ্বারা ভারতের অন্যতম সুন্দরী নারী হিসেবে তালিকাভুক্ত হয়েছেন।

 

নিধি আগরওয়াল

নিধি আগরওয়াল মসৃণ, চটকদার এবং সুন্দর চেহারার জন্য পরিচিত। চলচ্চিত্রে নিজস্ব স্টাইল  তৈরি করছেন। এই দক্ষিণ ভারতীয় নায়িকাকে ওয়েস্টার্ন পোশাক এবং সমসাময়িক আধুনিক শৈলীর সুন্দর পোশাকের সঙ্গে দেখা যায়।

সর্বশেষ খবর