মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা
ইন্টারভিউ

নতুন জীবনটাও সাত সুরে বাঁধা

নতুন জীবনটাও সাত সুরে বাঁধা

এ সময়ের শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী অবন্তি সিঁথি। সারেগামাপাখ্যাত এই শিসকন্যা নিয়মিতভাবে একক, দ্বৈত গানের পাশাপাশি নাটক, ওটিটি, চলচ্চিত্রের গানেও কণ্ঠ দিচ্ছেন। সদ্য বিবাহিতা এই তারকার সঙ্গে নতুন বছরে নতুন গান ও ব্যক্তিগত অন্যান্য প্রসঙ্গে কথা বলেছেন - পান্থ আফজাল

 

নতুন বছর কেমন যাচ্ছে?

সুন্দর! খুব ভালো। নতুন বছর নতুনভাবে শুরু করেছি। এ জীবনে নতুন অভিজ্ঞতায় ভাসছি। বিয়ের পর নতুন বছর, তবে সাত পাকে বাঁধা পড়ার মধ্য দিয়ে দ্বিতীয় জীবন শুরু বলা যায়।

 

বিয়ের পরই হানিমুনে নেপাল...

ভীষণ ভালো ছিল। ক্যারিয়ার শুরু করার পর সেভাবে আসলে ঘুরতে পারিনি। তাই বিয়ের পর হানিমুন উপলক্ষে ঘুরতে গেছি নেপালের কাঠমান্ডু, পোখরাসহ সুন্দর সুন্দর স্থানে।

 

জীবনসঙ্গীর সঙ্গে পরিচয়টা কীভাবে?

অমিতের সঙ্গে আমার পরিচয় বেশি দিনের নয়, তা সাত-আট মাস। ও খুব ভালো গান করে। আমাদের একসঙ্গে একটা গান করতে গিয়ে পরিচয় হয়েছিল। মানুষ হিসেবে সে খুবই ভালো। অনেক মেধাবী। সুন্দর বাজায়। কণ্ঠও ভালো। এ মানুষটিকে এসব গুণের কারণেই আমার ভালো লাগে।

 

দ্বিতীয় জীবন শুরু করেছেন গানে গানে?

কথাটা সত্যি। নতুন গান করার কথা ছিল। ৩টা প্রজেক্ট ছিল। তবে যে গানটি করার কথা ছিল, নানা কারণে তা আর হয়নি। কিন্তু বিয়েটা হচ্ছে। ভাবলাম দুজনে মিলে একটি গান করি। যেহেতু বিয়ের গান আগে কখনো করা হয়নি। আবার নিজেরাই যেহেতু গান করি। তাই দুজনে মিলে  ‘বিবাহ সংবাদ’ গানটি করি। আইডিয়াটা আমার মাথা থেকেই এসেছে। বছরের শেষে রিলিজ হয় গানটি।  প্রথম বিয়ের গান, বরের সঙ্গে প্রথম গাওয়া রিলিজড গান। কোনো বাণিজ্যিক উদ্দেশ্যে নয়, আমাদের বিয়ের স্মৃতি ধরে রাখার জন্যই মূলত এ গানটি করা।

 

শ্বশুরবাড়ি থেকে গায়িকা অবন্তি কতটা উৎসাহ পাচ্ছেন?

নতুন জীবনটাও সাত সুরে বাঁধা। শ্বশুরবাড়ি জমজমাট, সবাই গান পাগল মানুষ। আমি খুবই লাকি যে, এমন জীবনসঙ্গী আর শ্বশুরবাড়ির মানুষ পেয়েছি। সবার কাছে গানের জন্য উৎসাহ ও অনুপ্রেরণা পাচ্ছি। ওই বাড়ির গানের পরিবেশ দারুণ, তারা খুবই সাপোর্টিভ।

 

গত বছরে তো গানে হাফ সেঞ্চুরি করেছিলেন?

আরও বেশি হবে। ৬০টির মতো হবে। এর মধ্যে অনেক ভালো গান করেছি। রেসপন্স ভালো ছিল। সবাই খুবই পছন্দ করেছেন গানগুলো। আসলে শ্রোতার ভালোবাসা পেয়েছি বলেই তো সবকিছু ছেড়ে শুধু সংগীতে ডুবে আছি।

 

আপনার গাওয়া নাটক, ওয়েব ও চলচ্চিত্রের গানগুলো সবার মুখে মুখে...

নাটকের এবং ওয়েবের গানগুলোর ভালো গ্রহণযোগ্যতা ছিল। এটা গুড সাইন। মৌলিক একক, দ্বৈত ছাড়াও প্লেব্যাক করে যাচ্ছি। অনেকে বলে এখন ভালো বাংলা গান হয় না। সেই হিসেবে এটা বড় প্রাপ্তি। যে গানগুলো চলচ্চিত্রের জন্য করেছি, সেগুলোও সবাই পছন্দ করেছে। নতুন বছরেরও কিছু ইন্টারেস্টিং প্রজেক্ট নিয়ে হাজির হব। গিয়াস উদ্দিন সেলিম ভাইয়ের ‘কাজলরেখা’ সিনেমায় ইমন চৌধুরী ভাইয়ের সুরে অনেক গান করেছি। এ সিনেমার ২৪টি গানের মধ্যে বেশির ভাগ আমার গাওয়া। আর গত বছরের অনেক অপ্রকাশিত গান এ বছরে রিলিজ হবে। অন্যদিকে অক্ষর রেকর্ডের ১২টি মৌলিক গানের মধ্যে ২টি করেছি, ১টি রিলিজ হয়েছে।

 

এ বছরে স্টেজ শোর ব্যস্ততা কেমন হবে?

অনেকদিন বিরতি ছিল। আর স্টেজ শো কম ছিল নির্বাচনের কারণে। তবে স্টেজ শো ব্যস্ততা রয়েছে এ বছর। ১২ জানুয়ারি থেকে স্টেজ শোর ব্যস্ততা শুরু হবে। অনেক স্টেজ শো কল রয়েছে।

সর্বশেষ খবর