Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ এপ্রিল, ২০১৯ ১৫:৪২

গুজব ছড়ানো মামলা; আদালতে আসতে হবে না অভিনেত্রী নওশাবাকে

অনলাইন ডেস্ক

গুজব ছড়ানো মামলা; আদালতে আসতে হবে না অভিনেত্রী নওশাবাকে
ফাইল ছবি

সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগে দায়ের করা মামলায় আদালতে আসতে হবে না অভিনেত্রী নওশাবাকে। আইনজীবী তার হাজিরা দিলেই চলবে। 

বুধবার ওই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার দিন ধার্য ছিলো। মামলার তদন্তকারী কর্মকর্তা প্রতিবেদন না দেওয়ায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ দিদার হোসেন ২৮ মে নতুন দিন  নির্ধারণ করেন। একইসঙ্গে আইনজীবী তার হাজিরা দিলেই চলবে বলে নির্দেশ দেন।

কাজী নওশাবা আহমেদের আইনজীবী ফৌজদারী কার্যবিধির ২০৫ ধারায় নওশাবার অনুপস্থিতিতে আইনজীবীর মাধ্যমে হাজিরা দেওয়ার অনুমতি চাইলে আদালত তা মঞ্জুর করেন। আগামী তারিখ থেকে নওশাবাকে আদালতে আর হাজিরা দিতে হবে না।

প্রসঙ্গত, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলাকালে ২০১৮ সালের ৪ আগস্ট ফেসবুক লাইভে আসেন নওশাবা। ফেসবুক লাইভে তিনি বলেন, জিগাতলায় চারজনকে মেরে ফেলা হয়েছে, একজনের চোখ উপড়ে ফেলা হয়েছে। পরে গুজব সৃষ্টির অভিযোগে ওইদিন রাতেই উত্তরা থেকে নওশাবা আহমেদকে আটক করে র‌্যাব। এর পর দিন ৫ আগস্ট র‌্যাব-১ এর কর্মকর্তা আমিরুল ইসলাম বাদী হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় নওশাবার বিরুদ্ধে মামলা দায়ের করেন। তারপর তথ্যপ্রযুক্তি মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়। এরপর ২০১৮ সালের ২১ আগস্ট পাঁচ হাজার টাকা গুজব ছড়ানোমুচলেকায় নওশাবা সিএমএম আদালতে জামিনে মুক্তি পান।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য