Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৭ নভেম্বর, ২০১৯ ১৪:৪৪

লড়াই করে বেঁচে যাওয়ার গল্প ‘কণ্ঠ’ : জয়া

অনলাইন ডেস্ক

লড়াই করে বেঁচে যাওয়ার গল্প ‘কণ্ঠ’ : জয়া

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জয়া আহসান অভিনীত কলকাতার আলোচিত ছবি ‘কণ্ঠ’ আগামীকাল শুক্রবার ঢাকাসহ সারাদেশে মুক্তি পেতে যাচ্ছে। ভারতে এ বছরের মে মাসে মুক্তি পায় ‘কণ্ঠ’। সাফটা চুক্তির ভিত্তিতে বাংলাদেশে এখন ছবিটি মুক্তি পেতে যাচ্ছে। নিজ দেশে ‘কণ্ঠ’ ছবির মুক্তি উপলক্ষে প্রচারণায় বেশ সরব জয়া। সবাইকে ছবিটি দেখার আহ্বানও জানাচ্ছেন।

জয়া আহসান বলেন, ‘লড়াই করে বেঁচে যাওয়ার গল্প ‘কণ্ঠ’। যারা হতাশায় ভুগছেন, জীবনের সবকিছু শেষ মনে করছেন, বেঁচে থেকে কিছু করতে পারছেন না কিংবা পৃথিবীকে দেওয়ার মতো কিছুই নাই, দেয়ালে পিঠ ঠেকে গেছে যাদের—এ রকম ভাবনার মানুষকে অনুপ্রেরণা দেবে ছবিটি।’ বুধবার ঢাকার তেজগাঁওয়ের চ্যানেল আই কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের যৌথ পরিচালনায় ছবিটি গত মে মাসে ভারতে মুক্তি পায়। এই ছবির গল্প ও অন্যান্য বিষয় নিয়ে লিখেছেন মাহমুদুল আমিন। ছবির গল্পে, অর্জুন পেশায় একজন রেডিও জকি, যার গলায় ক্যান্সার ধরা পড়ে। ফলে, অপারেশন করে স্বরযন্ত্র কেটে বাদ দিতে হয়। গলা দিয়ে যখন অদ্ভুত স্বর বেরোতে থাকে, হতাশায় আক্রান্ত হন অর্জুন। তখন এগিয়ে আসেন ‘স্পিচ থেরাপিস্ট’ জয়া আহসান। ক্যানসারের সঙ্গে লড়াইয়ের গল্প রয়েছে সিনেমার কাহিনিতে। শিবপ্রসাদ নিজে অর্জুন চরিত্রে অভিনয় করেছেন। তার স্ত্রীর ভূমিকায় পাওলি দাম, স্পিচ থেরাপিস্ট জয়া আহসান ছাড়াও এ ছবিতে আরো আছেন কনীনিকা বন্দোপাধ্যায়, বিপ্লব দাশগুপ্ত ও পরান বন্দোপাধ্যায়।

সংবাদ সম্মেলনের আয়োজন করে ছবিটির আমদানিকারক প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্মস লিমিটেড। ছবির প্রধান অভিনয়শিল্পী জয়া ছাড়াও উপস্থিত ছিলেন ছবির পরিচালক নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান। উল্লেখ্য, মুক্তির এগারো দিনেই ছবিটি আয় করে ২ কোটি রুপির বেশি। পশ্চিম বঙ্গে এখনো একাধিক প্রেক্ষাগৃহে চলছে ছবিটি। শুধু তাই নয়, মালায়ালাম ভাষাতেও রিমেক হচ্ছে ‘কণ্ঠ’।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য