শিরোনাম
প্রকাশ : ৯ এপ্রিল, ২০২০ ০৮:৪৮

ভুয়া খবর প্রচার করে ফের সমালোচনার মুখে অমিতাভ বচ্চন

অনলাইন ডেস্ক

ভুয়া খবর প্রচার করে ফের সমালোচনার মুখে অমিতাভ বচ্চন
ফাইল ছবি

ফের ভুয়া খবর প্রচার করে সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হলেন অভিনেতা অমিতাভ বচ্চন। সম্প্রতি অমিতাভ সারা বিশ্বের একটি মানচিত্র শেয়ার করেন, যেখানে ভারতের অংশটুকু উজ্জ্বল আলোয় ভরা। এই মানচিত্র টুইটারে শেয়ার করেই সমালোচিত হন তিনি।

এর আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার দেশবাসীর কাছে আবেদন করেন, ৫ এপ্রিল রাত ৯টয় ৯ মিনিটের জন্য বাড়ির আলো নিভিয়ে ব্যালকনিতে এসে প্রদীপ বা মোমবাতি জ্বালাতে অথবা মোবাইলের ফ্ল্যাশ লাইট জ্বালাতে। এই দুর্দিনে যে সকলে এক হয়ে লড়াই করছেন সেই বার্তা দিতেই এই আবেদন করেছিলেন মোদি।

গত রবিবার রাত ৯টায় সেই মতোই প্রায় সারা ভারতের মানুষ মোদির এই আবেদন পালন করেন। আর তার পরেই অমিতাভ ওই ছবি শেয়ার করেন যে মোমবাতি আর প্রদীপ জ্বালানোর ফলে ভারতে এভাবেই আলোকিত হয়ে ছিল। ক্যাপশনে অমিতাভ বচ্চন লেখেন, সারা বিশ্ব আমাদের দেখছে। আমরা একত্র হয়ে আছি।

সোশ্যাল মিডিয়ায় অমিতাভ বচ্চনের ফলোয়ারের সংখ্যা অনেক। ফলে তার পোস্ট করা এই নকল ছবিটি অন্যদের মধ্যে ছড়িয়ে পড়তে সময় লাগেনি। এর জন্য নেটিজেনদের কাছে সমালোচিত হতে হয় তাকে। কেউ লেখেন, এই এসে গিয়েছেন ফেক নিউজের রাজা।

এর আগেও ভুল তথ্য শেয়ার করেন অমিতাভ। গত ২২ মার্চ বিকেল ৫ টার সময়ে দেশবাসীকে বাড়ির ব্যালকনি থেকে ঘণ্টা, হাততালি, থালা, বাসন বাজানোর প্রস্তাব দিয়েছিলেন মোদী। এর পরের দিনই তিনি পোস্ট করেন, ২২ মার্চ অমাবশ্যা। আর এই দিন হাততালি বা যে কোনও শব্দের ভাইব্রেশনে করোনাভাইরাস তার শক্তি হারিয়ে ফেলে।

এই পোস্টের পরেই ট্রোলড হন বিগবি। অগত্যা সেই পোস্ট ডিলিট করে দেন তিনি সোশ্যাল মিডিয়া থেকে। এরপর এই ভুল মানচিত্রের ছবি শেয়ার ফের তিনি ট্রোলড হলেন।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য