শিরোনাম
প্রকাশ : ৯ জুলাই, ২০২০ ১৫:৪২
আপডেট : ৯ জুলাই, ২০২০ ১৭:২১

করোনা পজিটিভ নিয়ে নাটকের শুটিং!

শোবিজ প্রতিবেদক

করোনা পজিটিভ নিয়ে নাটকের শুটিং!
শুটিং ইউনিটের একটি স্থিরচিত্র

নির্মাতা মিজানুর রহমান আরিয়ানের পরিচালনায় ‘প্রাণপ্রিয়’ নামের একটি নাটকের মাধ্যমে ৭ই জুলাই প্রায় সাড়ে তিনমাস পর শুটিংয়ে ফেরেন মেহজাবিন-অপূর্ব জুটি। সঙ্গে আরও ছিলেন সমু চৌধুরী। সিএমভির প্রযোজনায় নির্মিত এই নাটকের লাইটম্যান, মেকআপম্যান, প্রোডাকশনবয়সহ শুটিং ইউনিটের ৩০ জনের করোনা পরীক্ষা করিয়ে শুটিং শুরু হয়। তবে এতো সতকর্তার পরও এই শুটিং ইউনিটের দু’জনের করোনা পজিটিভ ধরা পড়ে। এদের মধ্যে একজন অভিনেতা এবং অন্যজন মেকাপম্যান।

এই অবস্থায় ৮ জুলাই সন্ধ্যার পর ঐ নাটকের নির্মাতা-অভিনয়শিল্পী ও কলাকুশলীরা আলোচনা করে শুটিং বন্ধ রাখে। এই বিষয়ে নির্মাতা আরিয়ানের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, ‘আমি, অপূর্ব ভাই ও মেহজাবিন টেস্ট করতে দিয়েছি। এছাড়া টিমের সবাই আলাদাভাবে আবার করবে। 

শুটিং ইউনিটে দু’জন যে করোনা পজেটিভ, সেটা তিনি জানেন কিনা প্রশ্ন করলে তিনি বলেন, ‘তারা তো নেগেটিভ ছিল। শুটিং এর প্রথম দিন তাপমাত্রা বেড়ে যাওয়ায় আবার টেস্ট করাই। পরের দিন নেগেটিভ আসে। প্রথমবার টেস্ট করার জন্য স্যাম্পল দিল ৪-৫ তারিখে। কিন্তু রিপোর্ট পেল ৬ তারিখে। মাঝে ২৪ থেকে ৪৮ ঘন্টা। এই সময়ে আসা-যাওয়ার মাঝে কি হতে পারে না? তবে আমরা কারো নাম নিবো না, ২ জন করোনা পজিটিভ।’

মেহজাবিন অবশ্য শুটিংয়ের সময় সর্বোচ্চ সর্তকতা নিয়েছিলেন। তিনি বলেন, ‘এই নাটকের চিত্রায়ণের আগে নেওয়া হয়েছে সর্বোচ্চ সতর্কতা, এমনকি পুরো ইউনিটের লোকদের করোনা পরীক্ষা করা হয়েছে। সবার করোনা পরীক্ষার ফলাফল হাতে পাওয়ার পরই নাটকটির দৃশ্য ধারণে অংশ নিয়েছি।’ 

করোনার এই দূর্যোগকালে প্রাথমিক অবস্থায় কয়েকমাস শুটিং কার্যক্রম সম্পূর্ণ বন্ধ থাকলেও মাস দুয়েক পর অবস্থা বিবেচনায় ঈদুল ফিতরের আগেই নিষেধাজ্ঞা উঠিয়ে নেওয়া হয়। তবে তখনও শুটিংয়ে ফেরার সিদ্ধান্ত গ্রহণ করেনি অনেক তারকা। কিন্তু সামনেই আসছে ঈদ, যেখানে তারকাদের চাহিদা আকাশচুম্বী। তাই দায়িত্ববোধ থেকে কড়া নিরাপত্তায় একে একে শুটিংয়ে ফেরেন কিছু তারকা। কেউ কেউ রয়েছেন শুটিংয়ে ফেরার প্রস্তুতিতেও।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর