শিরোনাম
প্রকাশ : ৩০ অক্টোবর, ২০২০ ১৯:৪৫

সামান্য উন্নতি সৌমিত্রের

অনলাইন ডেস্ক

সামান্য উন্নতি সৌমিত্রের
ফাইল ছবি

হাসপাতালে ২৫ দিন ধরে লড়ছেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, তার মধ্যে ২২ দিনই নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)। তবে সঙ্কট কাটার তেমন একটা লক্ষণ এখনও দেখা যাচ্ছে না। তবে এই সঙ্কটজনক অবস্থায় দ্বিতীয়বার ডায়ালাইসিসের পর সামান্য উন্নতি হয়েছে। তিনি স্নায়বিক সমস্যায় ভুগলেও, এ দিন চোখ খুলে তাকিয়েছেন সৌমিত্র। চিকিৎসকদের ডাকে সাড়াও দিচ্ছেন।

গত চার দিনের তুলনায় সৌমিত্র আজ কিছুটা ভাল আছেন বলে বেলভিউ হাসপাতাল সূত্রে জানা যায়। তবে তাকে এখনও ভেন্টিলেশনেই রাখতে হয়েছে। রক্তচাপ নিয়ন্ত্রিত। জ্বর নেই। করোনা আক্রান্ত হওয়ার পর, সৌমিত্র তিন সপ্তাহের বেশি সময় ধরে বেলভিউ হাসপাতালে চিকিৎসাধীন। পরবর্তীকালে করোনা পরীক্ষার ফল নেগেটিভ হলেও তার শারীরিক অবস্থার অবনতি হয়। সৌমিত্রকে ‘এন্ডোট্র্যাকিয়াল ইনটিউবেশন’ তথা ভেন্টিলেশনে দেওয়া হয়। পাশাপাশি তার কিডনির সমস্যাও ধরা পড়েছে। 

বলা হয়েছে, কিডনি বিশেষজ্ঞরা কয়েকটি ডায়ালাইসিসের সিদ্ধান্ত দেন। ইউরিয়া ও ক্রিয়েটিনিনের পরিমাণ কমাতে ৩ বার ডায়ালাইসিস হতে পারে। বৃহস্পতিবার দ্বিতীয় দফার ডায়ালাইসিস হয়েছে। সৌমিত্রর হিমোগ্লোবিনের মাত্রা কমেছে। প্লেটলেট কাউন্ট নতুন করে আর কমেনি। স্নায়বিক সমস্যায় বিশেষজ্ঞরা বিভিন্ন পন্থা অবলম্বন করছেন। তিনি চোখ খোলার চেষ্টা করছিলেন। সূত্র : আনন্দবাজার পত্রিকা।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য