শিরোনাম
প্রকাশ : ২৯ নভেম্বর, ২০২০ ১৬:১৩
প্রিন্ট করুন printer

বিসিআরএ-এর রজতজয়ন্তী উদযাপন

অনলাইন ডেস্ক

বিসিআরএ-এর রজতজয়ন্তী উদযাপন

বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স এসোসিয়েশন (বিসিআরএ)-এর রজতজয়ন্তী উপলক্ষে শনিবার সকালে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সঙ্গীত ও নৃত্যকলা মিলনায়তনে রজতজয়ন্তী অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানের সূচনা হয় জাতীয় সংগীতের মধ্য দিয়ে। উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এড. ফজলে রাব্বী মিয়া এমপি। তিনি নিজ এলাকা গাইবান্ধা থেকে ভার্চুয়ালি অংশ নেন। বিশেষ অতিথি ছিলেন ভূমি সচিব মাকসুদুর রহমান পাটওয়ারী।

সংগঠনের সভাপতি অভি চৌধুরীর সভাপতিত্বে আলোচনায় অংশ নেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, কৃষি ব্যাংকের চেয়ারম্যান মো. ইসমাইল, ফায়ার সার্ভিস এ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন এনডিসি, চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি ফাল্গুনী হামিদসহ গন্যমান্য ব্যক্তিবর্গ। স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান উদযাপন কমিটির চেয়ারম্যান মিডিয়া ব্যক্তিত্ব বেনু শর্মা ও সাধারণ সম্পাদক দুলাল খান। 

অনুষ্ঠানে ‘আজীবন সম্মাননা’ প্রদান করা হয় মঞ্চসারথী আন্তর্জাতিক নাট্যজন আতাউর রহমানকে। গান রচনায় অনন্য অবদান রাখায় সম্মাননা পান সাংবাদিক নেতা মোল্লা জালাল এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব হিসেবে সম্মাননা অর্জন করেন ফাল্গুনী হামিদ। সাংবাদিকতায় অবদানের জন্য সম্মাননা পান শাবান মাহমুদ ও জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।  
এছাড়াও সাংস্কৃতিক অঙ্গনের বিভিন্ন শাখায় কয়েকজন গুণীকে বিসিআরএ রজতজয়ন্তী সম্মাননা -২০২০ প্রদান হয়। 

চলচ্চিত্র বিভাগে সম্মাননা পান মৌসুমী, ফেরদৌস, নাসরিন, নতুন প্রজন্মের নায়িকা অধরা খান, চলচ্চিত্র নির্মাতা হাসিবুর রেজা কল্লোল, জেসমিন আক্তার নদী এবং আবহমান বাংলার চিরন্তন কাহিনী নিয়ে খায়রুন সুন্দরী চলচ্চিত্র নির্মাণের জন্য একে সোহেল।

নাট্যজগতে অনন্য অবদানের জন্য মাহফুজ আহমেদ, মধ্যরাতের সেবা নাটকে অসাধারণ অভিনয়ের নতুন প্রজন্মের অভিনেতা রাশেদ সীমান্ত, সমাজ সচেতনতামূলক নাটক রচনার জন্য টিপু আলম মিলন, বিজ্ঞাপন নির্মাতা সৈয়দ নাবিল আশরাফ এবং সংবাদ পাঠে নিউজ প্রেজেন্টার নাদিরা আশরাফ।

সংগীত জগতে অনন্য অবদান রাখায় সম্মাননা বাপ্পা মজুমদার, রুমানা ইসলাম, মনির খান এবং গানবাংলা টেলিভিশনের মাধ্যমে বাংলা গানকে আন্তর্জাতিক পর্যায়ে পৌঁছে দেয়ার জন্য কৌশিক হোসেন তাপস। এ বিভাগে আরও বিশেষ সম্মাননা পান গীতিকার শাহান কবন্ধ, সংগীতশিল্পী সাহিনা হক ও অনন্যা রুমা।

চলচ্চিত্র সংগঠক হিসেবে সম্মাননা পান চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, সাংস্কৃতিক সংগঠক চয়ন ইসলাম, মানবসেবায় বাংলাদেশ ফায়ার সার্ভিস এ্যান্ড সিভিল ডিফেন্স এবং কৃষকের কল্যাণে অনন্য ভূমিকা রাখায় বাংলাদেশ কৃষি ব্যাংক।

চলচ্চিত্র সাংবাদিকতায় সম্মাননা পান কামরুল হাসান দর্পণ, বিনোদন সাংবাদিকতায় মনজুর কাদের জিয়া এবং শেখ আরিফ বুলবন। নৃত্য বিভাগে শ্রাবন্তী রহমান এবং ইভেন্ট অর্গানাইজার হিসেবে মো. খাদিমুল ইসলাম সালমান।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য