শিরোনাম
প্রকাশ : ৯ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:৫০
প্রিন্ট করুন printer

কৃষকদের 'জঙ্গি' বলে আক্রমণ, কঙ্গনার বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক

কৃষকদের 'জঙ্গি' বলে আক্রমণ, কঙ্গনার বিরুদ্ধে মামলা
ফাইল ছবি

ফের মামলা দায়ের করা হল কঙ্গনা রানাওয়াতের বিরুদ্ধে। ভারতের কৃষকদের 'জঙ্গি', 'সন্ত্রাসবাদী' বলার জেরেই কঙ্গনার বিরুদ্ধে দায়ের করা হয় অভিযোগ। 

হর্ষবর্ধন পাটিল নামে ভারতের কর্ণাটকের এক আইনজীবী কঙ্গনার বিরুদ্ধে দায়ের করেন অভিযোগ। কর্ণাটকের ওই আইনজীবী বলেন, 'জঙ্গি', 'সন্ত্রাসবাদী' তকমা দিয়ে কৃষকদের অপমান করেছেন কঙ্গনা। শুধু তাই নয়, আন্দোলন নিয়ে একের পর এক অনৈতিক মন্তব্য করে কঙ্গনা কৃষকদের মধ্যে বিভেদ তৈরি করতে চাইছেন বলেও মন্তব্য করেন ওই আইনজীবী।

কৃষক আন্দোলন নিয়ে সম্প্রতি টুইট করেন মার্কিন পপ তারকা রিহানা। যেখানে কৃষক আন্দোলনের ছবি টুইট করে রিহানা বলেন, 'আমরা কেন এই বিষয়ে কথা বলছি না?' এমনকী রিহানার ওই টুইটের প্রেক্ষিতে কঙ্গনা বলেন, যারা আন্দোলন করছেন, তারা কেউ কৃষক নন। যারা আন্দোলন করছেন, তাদের 'জঙ্গি', 'সন্ত্রাসবাদী' বলে দাবি করেন কঙ্গনা। 

রিহানার টুইটের প্রেক্ষিতে বলিউড কুইনের রিটুইট প্রকাশ্যে আসতেই  জোরদার শোরগোল শুরু হয়ে যায়। কঙ্গনা কীভাবে কৃষকদের বিরুদ্ধে মন্তব্য করে তাদের 'জঙ্গি' বলে দাবি করলেন, তা নিয়ে তোলা হয় প্রশ্ন। 

শুধু তাই নয়, কৃষক আন্দোলন নিয়ে টুইটের জন্য রিহানা ১০০ কোটি নিয়েছেন। টেলিভিশন চ্যানেলের সাক্ষাতকারে এমনও বিস্ফোরক দাবি করেন কঙ্গনা রানাওয়াত। যদিও কোন তথ্য প্রমাণের জেরে রিহানার বিরুদ্ধে ওই ধরনের বিস্ফোরক দাবি করেন কঙ্গনা, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। 

তবে কঙ্গনা আরও বলেন, করোনা আতিমারির জেরে মার্কিন মুলুক যখন জর্জরিত, সেই সময় কেন মুখ খোলেননি রিহানা। এমনকি, ক্যাপিটল হিলে হামলার সময়ও মুখ বন্ধ করে ছিলেন পপ তারকা। তাহলে হঠাৎ করে কেন ভারতের কৃষক আন্দোলন নিয়ে রিহানা মুখ খুলতে গেলেন বলে প্রশ্ন তোলেন কঙ্গনা।

 

বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ 


আপনার মন্তব্য