শিরোনাম
প্রকাশ : শনিবার, ১১ মার্চ, ২০১৭ ০০:০০ টা
আপলোড : ১০ মার্চ, ২০১৭ ২৩:১৯

আবার ঢাকা ঘেরাওয়ের ঘোষণা হেফাজতের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

আবার ঢাকা ঘেরাওয়ের ঘোষণা হেফাজতের

ফের ঢাকা ঘেরাও করার ঘোষণা দিয়েছে দেশের আলোচিত সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশ। আবারও ৫ মে ‘ঢাকা ঘেরাও’ করবে বলে ঘোষণা করেছে তারা। এর আগে তারা ২০১৩ সালের ৫ মে ‘ঢাকা ঘেরাও’ পালন করে। এবার তাদের দাবি : দেশের উচ্চ আদালত থেকে ‘গ্রিক ভাস্কর্য’ সরিয়ে নিতে হবে। একই সঙ্গে গ্রিক ভাস্কর্য অপসারণ করে ওই স্থানে ন্যায়বিচারের প্রতীক হিসেবে পবিত্র কোরআনের প্রতিকৃতি স্থাপনের ঘোষণা দিয়েছে হেফাজত। শুক্রবার জুমার  নামাজের পর নগরীর আন্দরকিল্লা এলাকায় আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ ঘোষণা দেন সংগঠনের যুগ্ম-মহাসচিব মাওলানা মাঈনুদ্দীন রুহী।

তিনি বলেন, ‘উচ্চ আদালত থেকে গ্রিক মূর্তি অপসারণের জন্য সরকারকে আগামী এপ্রিল পর্যন্ত সময় দিচ্ছি। নির্ধারিত সময়ের মধ্যে মূর্তি অপসারণ করা না হলে ৫ মে সারা দেশ থেকে হেফাজত নেতা-কর্মীরা ঢাকা অভিমুখী লংমার্চ করে ঢাকা ঘেরাও করবেন। উচ্চ আদালত থেকে গ্রিক মূর্তি অপসারণ করে পবিত্র কোরআনের প্রতিকৃতি স্থাপন করবেন।’

হেফাজতে ইসলামের চট্টগ্রাম মহানগর প্রচার সম্পাদক আ ন ম মোহাম্মদ উল্লাহর সঞ্চালনায় এ বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন হেফাজত নেতা মাওলানা জয়নাল আবেদীন, মাওলানা মনসুরুল হক, মাওলানা কুতুব উদ্দিন, তকী ওসমানী প্রমুখ।

সমাবেশে রুহী বলেন, সরকার মূর্তিবিরোধী আন্দোলনকে রুখে দিতে হেফাজতের শীর্ষ নেতাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। হেফাজতে ইসলামের কোনো নেতাকে গ্রেফতার করা হলে সারা দেশ অচল করে দেওয়া হবে। এ সময় আদালত থেকে জারি করা গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের দাবি জানান তিনি।

সমাবেশে বক্তারা বলেন, বিগত সময়ের মতো দেশ অচল করে দিতে হেফাজতের নেতা-কর্মীরা প্রস্তুত রয়েছেন। হেফাজতের আমির আল্লামা আহমদ শফী নির্দেশ দিলে দেশ অচলের জন্য মাঠে নামবেন সারা দেশের হেফাজত নেতা-কর্মীরা। এ সময় সরকার পতনের এক দফা দাবি কর্মসূচি ঘোষণার আহ্বান জানিয়েছেন বক্তাদের কেউ কেউ।


আপনার মন্তব্য