শিরোনাম
প্রকাশ : সোমবার, ১০ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ৯ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:০৪

জনস্রোতে প্রমাণ ভোটে বিএনপির ক্ষমতায় আসার সুযোগ নেই : কাদের

নিজস্ব প্রতিবেদক

জনস্রোতে প্রমাণ ভোটে বিএনপির ক্ষমতায় আসার সুযোগ নেই : কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, উত্তরাঞ্চলে আওয়ামী লীগের ট্রেন যাত্রায় জনস্রোত প্রমাণ করছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের মাধ্যমে বিএনপির ক্ষমতায় আসার সুযোগ নেই।

গত শনিবার ঢাকা থেকে নীলফামারী পর্যন্ত ট্রেনযাত্রায় ১৭টি পথসভায় বক্তব্য দেন ওবায়দুল কাদেরসহ সফরসঙ্গীরা। এ সময় পথে পথে মানুষের সমাগম ছিল বিপুল। কোথাও কোথাও পথসভা জনসভাকেও ছাড়িয়ে জনসমুদ্রে রূপ নেয়। পুরুষের পাশাপাশি নারীদের উপস্থিতি ছিল নজিরবিহীন। ‘নির্বাচনী যাত্রা’ নামের এই সফরের লক্ষ্য— দলীয় নেতা-কর্মীদের চাঙ্গা করা ও সরকারের উন্নয়ন কার্যক্রম জনগণের কাছে তুলে ধরা। গতকাল সকালে সৈয়দপুর বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওবায়দুল কাদের বলেন, ‘যে জনস্রোত, যে উচ্ছ্বাস, জনগণের যে উত্তাল ঢেউ দেখছি— এতে প্রমাণ হয় দেশের মানুষ আওয়ামী লীগের সঙ্গেই আছে। তাই হেরে যাওয়ার ভয়ে নির্বাচন থেকে পালানো পথ খুঁজছে বিএনপি। এ অবস্থায় দেশে-বিদেশে বসে আবারও সন্ত্রাস ও নাশকতার ষড়যন্ত্র করা হচ্ছে।’ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, জেলা আওয়ামী লীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক প্রমুখ।

এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, ‘১০ বছর ধরে বিএনপি আন্দোলন করতে পারেনি। দলটির নেত্রী খালেদা জিয়া কারাগারের বাইরে থাকার সময়ও জনগণ তার ডাকে সাড়া দেয়নি। এখন নির্বাচন থেকে পালানোর জন্য বিএনপির নেতা-কর্মীরা অস্থিরতা সৃষ্টির চেষ্টা করছে। আমাদের কাছে খবর আছে, দেশে-বিদেশে ২০১৪ সালের মতো কীভাবে সহিংসতা করা যায়, তা নিয়ে ষড়যন্ত্র চলছে। তবে এসব করে লাভ হবে না। আমরা জনগণকে নিয়ে তা প্রতিহত করব।’ আরেক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচনের তফসিল ঘোষণার মাত্র দেড়-দুই মাস বাকি। এ সময়ে দেশে কোনো অস্থিরতা আছে? কোনো অশান্তি আছে? নেই। কিন্তু আমাদের প্রতিপক্ষ তাদের বিষোদগারের মধ্যে অশান্তি আর অস্থিরতা ছড়াতে চাইছে।’ ‘বিএনপি বিরোধী দল হওয়ারও যোগ্যতা হারিয়েছে’ মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘আমার তো মনে হয় এদেশে যদি কোনো ব্যর্থ বিরোধী দলের নাম নিতে হয়, তাহলে বিএনপিকে চিরকাল এ দেশের মানুষ মনে রাখবে।’ ট্রেনের যাত্রীদের ভোগান্তি নিয়ে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘জনগণ কোনো দুর্ভোগ পোহায়নি। লাখ লাখ মানুষ জনসভায় যোগ দিয়েছে। বরং এই ধরনের ট্রেনযাত্রা বিএনপি করলে অনেক বিশৃঙ্খলা হতো। আওয়ামী লীগের পথসভায় তা হয়নি।’ ‘কতিপয় মিডিয়া সরকার হঠাতে চায়। কোটা বিরোধী আন্দোলন মাঠে না থাকলেও সেসব মিডিয়াতে রয়েছে। আবার বিএনপি মাঠে না থাকলেও তাদের এজেন্ডা বাস্তবায়নে কাজ করছে ওই সব মিডিয়াগুলো।’


আপনার মন্তব্য