শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৯ অক্টোবর, ২০২০ ২৩:৪২

পোশাক নির্দেশনায় তোলপাড়

জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালককে শোকজ

নিজস্ব প্রতিবেদক

জাতীয় জনস্বাস্থ্য ইনস্টিটিউটে কর্মরত মুসলিম ধর্মাবলম্বী কর্মকর্তা-কর্মচারীদের জন্য পোশাকবিধি নির্ধারণ করে সার্কুলার জারি করেছেন প্রতিষ্ঠানটির পরিচালক ডা. মুহাম্মদ আবদুর রহিম, যা নিয়ে এখন সামাজিক যোগাযোগমাধ্যমে তুমুল আলোচনা চলছে। অবশ্য স্বাস্থ্য মন্ত্রণালয় গতকাল এক চিঠিতে আবদুর রহিমের কাছে এই বিজ্ঞপ্তি জারির বিষয়ে ব্যাখ্যা জানতে চেয়েছে।

২৮ অক্টোবর আবদুর রহিমের স্বাক্ষরে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘অত্র ইনস্টিটিউটের সকল কর্মকর্তা-কর্মচারীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অফিস চলাকালীন সময়ে মোবাইল সাইলেন্ট/বন্ধ রাখা এবং মুসলিম ধর্মাবলম্বীদের জন্য পুরুষ টাখনুর ওপরে এবং মহিলা হিজাবসহ টাখনুর নিচে কাপড় পরিধান করা আবশ্যক এবং পর্দা মানিয়া চলার জন্য নির্দেশ প্রদান করা হলো।’

এমন সার্কুলারের বিষয়ে জানতে একাধিকবার চেষ্টা করেও আবদুর রহিমের মোবাইল ফোনটি সচল পাওয়া যায়নি।

অবশ্য আবদুর রহিমের জারি করা সার্কুলার সম্পর্কে গতকাল স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ব্যাখ্যা চাওয়া হয়েছে। স্বাস্থ্যসেবা বিভাগের পার-২ অধিশাখা থেকে উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়েছে, ‘আপনি পরিচালক, জনস্বাস্থ্য ইনস্টিটিউট, ঢাকা নিজ স্বাক্ষরে গত ২৮ অক্টোবর ৯২৭ সংখ্যক পত্রে অফিস চলাকালীন সময়ে মোবাইল সাইলেন্ট/বন্ধ রাখা এবং মুসলিম ধর্মাবলম্বীদের জন্য পুরুষ টাখনুর ওপরে এবং মহিলা হিজাবসহ টাখনুর নিচে কাপড় পরিধান করা আবশ্যক এবং পর্দা মানিয়া চলার জন্য নির্দেশ প্রদান করা হলো’ মর্মে সার্কুলার জারি করেছেন। কোন বিধিবলে এবং কোন কর্তৃপক্ষের অনুমোদনক্রমে বিজ্ঞপ্তিটি জারি করা হয়েছে তার স্পষ্টীকরণ ও ব্যাখ্যা আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রেরণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর