বুধবার, ১০ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

স্কুল খুলবে শিক্ষকদের টিকা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক

স্কুল খুলবে শিক্ষকদের টিকা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশনা

সারা দেশে করোনাভাইরাসের টিকাদান শুরু হওয়ায় যে কোনো সময় স্কুলগুলো খুলে দেওয়া হতে পারে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই শিক্ষক-কর্মকর্তাদের টিকা নেওয়ার নির্দেশনা দিয়েছেন তিনি।

গতকাল সকালে সচিবালয় ক্লিনিকে টিকা নেওয়ার পর প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এ কথা জানিয়েছেন।

এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, তিনি (প্রধানমন্ত্রী) এতটাই আন্তরিক শিক্ষার প্রতি, তিনি গতকাল (সোমবার) এবং এর আগেও আমাকে ফোন দিয়ে বলেছেন, ‘তোমার সকল শিক্ষককে টিকা দিয়ে নাও, আমরা যে কোনো সময় স্কুল খুলে দেব, যাতে আমার কোনো শিক্ষক (টিকার) আওতার বাইরে না থাকে।’

শিক্ষক-কর্মকর্তাদের কবে থেকে টিকা দেওয়া হবে জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, শিক্ষকদের জন্য ইতিমধ্যেই প্রধানমন্ত্রী স্বাস্থ্য মন্ত্রণালয়কে নির্দেশ প্রদান করেছেন। আমরা সাত দিনের মধ্যে টিকা নেওয়া শেষ করব।

দেশে করোনাভাইরাসে রোগী শনাক্তের পর গত ১৭ মার্চ থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। কওমি মাদরাসা বাদে অন্যসব শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি ঘোষণা করা আছে। নিজের টিকা নেওয়ার অভিজ্ঞতা তুলে ধরে জাকির হোসেন বলেন, আমার কাছে স্বাভাবিক মনে হলো। আমরা অন্যান্য যে ইনজেকশন নেই তার চেয়ে আমার কাছে অনেক আরামদায়ক মনে হলো। তিনি বলেন, আমাদের সচিবসহ সবাই নিয়েছেন। তাদের কোনোরকম পার্শ্বপ্রতিক্রিয়া নেই। আমি অনুরোধ করব আমার শিক্ষকদের, যারা টিকার আওতায় পড়বেন, চল্লিশোর্ধ্ব বয়সের সবাইকে টিকা নেওয়ার জন্য।

সর্বশেষ খবর