শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৬ এপ্রিল, ২০২১ ২৩:২৮

বিমানের বিশেষ ফ্লাইট আজ থেকে যাবে আট গন্তব্যে

নিজস্ব প্রতিবেদক

চলমান লকডাউনে আটকে পড়া প্রবাসীদের কর্মস্থলে ফেরত পাঠাতে পাঁচ দেশের আট গন্তব্যে আজ শনিবার সকাল ৬টা থেকে ফ্লাইট চালাবে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। করোনাভাইরাস নিয়ন্ত্রণে সর্বাত্মক বিধিনিষেধের মধ্যে প্রবাসে বাংলাদেশিদের কর্মস্থলে ফেরাতে সৌদি আরবের রিয়াদ, দাম্মাম ও জেদ্দা, সংযুক্ত আরব আমিরাতের দুবাই ও আবুধাবী, ওমানের রাজধানী মাস্কাট, কাতারের রাজধানী দোহা ও সিঙ্গাপুরে বিশেষ ফ্লাইট পরিচালনা করবে এয়ারলাইনসটি।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ শাখার উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইনস শনিবার (আজ) সকাল  ৬টা থেকে এসব গন্তব্যে বিশেষ ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। যাত্রীদের করোনাভাইরাস নেগেটিভ সনদসহ যাত্রার ছয় ঘণ্টা আগে বিমান বন্দরে উপস্থিত হওয়ার জন্য বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে অনুরোধ করা হয়েছে। রিয়াদগামী আজকের স্পেশাল ফ্লাইট বিজি ৫০৩৯ ভোর ৪টার পরিবর্তে সকাল ৬টা ১৫ মিনিটে ছাড়বে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। বিস্তারিত তথ্যের জন?্য যে কোনো বিমান সেলস অফিস অথবা বিমান কল সেন্টারে (নম্বর : ০১৯৯০ ৯৯৭ ৯৯৭) যোগাযোগ করার জন?্যও বলা হয়েছে।

ইউএস-বাংলার ফ্লাইট ৪ গন্তব্যে : ইউএস-বাংলা এয়ারলাইনস আজ থেকে দুবাই, মাস্কাট, দোহা ও সিঙ্গাপুরে ফ্লাইট পরিচালনা করবে। গতকাল এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, ইউএস-বাংলা এয়ারলাইনস সব নির্দেশনা মেনে সপ্তাহে নয়টি ফ্লাইট ঢাকা থেকে দুবাই, সাতটি ফ্লাইট ঢাকা থেকে মাস্কাট, চারটি ফ্লাইট ঢাকা থেকে দোহা ও একটি ফ্লাইট ঢাকা থেকে সিঙ্গাপুরে পরিচালনা করবে। এতে বলা হয়, সরকারের নির্দেশনায় সব আন্তর্জাতিক রুটের যাত্রীদের ভ্রমণের ৭২ ঘণ্টা আগে করোনা নেগেটিভ সার্টিফিকেট সংগ্রহ বাধ্যতামূলক করা হয়েছে। বিশেষ ফ্লাইটের তথ্য পেতে ইউএস-বাংলা এয়ারলাইনসের সেলস অফিস অথবা নিকটস্থ ট্রাভেল এজেন্সিতে যোগাযোগ করতে বলা হয়েছে।

এই বিভাগের আরও খবর