শিরোনাম
প্রকাশ : রবিবার, ৮ আগস্ট, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৭ আগস্ট, ২০২১ ২৩:৪০

কস্টিউম ডিজাইনার জিমি রিমান্ডে

পরীমণি ও একার সদস্য পদ স্থগিত

নিজস্ব প্রতিবেদক

Google News

রাজধানীর বনানী থানার মাদক মামলায় চলচ্চিত্র নায়িকা পরীমণির কস্টিউম ডিজাইনার জুনায়েদ করিম জিমির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ-উর-রহমান রিমান্ডের এ আদেশ দেন। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের গুলশান জোনাল টিমের পরিদর্শক মো. আবদুস ছোবাহান জিমিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

জিমির পক্ষে তার আইনজীবী খলিলুর রহমান রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তিন দিন রিমান্ডের আদেশ দেয়। এর আগে  গত শুক্রবার রাতে রাজধানীর গুলশানের একটি বাসা থেকে জিমিকে আটক করে ডিবি। পরে তার বিরুদ্ধে বনানী থানায় মাদক মামলা করা হয়।

তদন্ত-সংশ্লিষ্টরা বলছেন, ‘পরীমণির অন্ধকার জগতে জড়িয়ে পড়ার পেছনে অন্যতম সাহায্যকারী এই জিমি। যাকে নিয়ে রাত-বিরাতে বিভিন্ন ক্লাবের পার্টিতে পরীমণিকে অংশ নিতে দেখা গেছে। জিমি পরীমণির সঙ্গী হয়ে অনেক দেশ ঘুরতে যেতেন। তার সঙ্গে বিত্তবানরা থাকতেন। বিনিময়ে জিমি তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা আদায় করতেন। পরীমণির এই অন্ধকার জগতে জড়িয়ে পড়ার পেছনে অন্যতম সাহায্যকারী তার কস্টিউম ডিজাইনার জিমি।’

একা ও পরীমণির সদস্যপদ স্থগিত : চিত্রনায়িকা পরীমণি ও একার সদস্যপদ স্থগিত করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। গতকাল এক সংবাদ সম্মেলনে সিদ্ধান্তটি জানান সমিতির নেতৃবৃন্দ। চলচ্চিত্র শিল্পী ও তাদের এই সংগঠনের ভাবমূর্তি ক্ষুণœ করার অপরাধে একা ও পরীর বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন নেতারা। সংবাদ সম্মেলনে শিল্পী সমিতির সভাপতি মিশা বলেন, ‘একা ও পরীমণির ঘটনা আমাদের চলচ্চিত্র তথা শিল্পী সমাজের জন্য বিব্রতকর। আমরা কোনো অন্যায়কে প্রশ্রয় দিই না। উভয়ের বিষয়টির মামলা চলমান। এ নিয়ে কোনো মন্তব্য করা ঠিক নয়। আমরা তাই তাদের সদস্যপদ স্থগিত করলাম। আজ কেবিনেট বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে সব সদস্যের মতামত নেওয়া হয়েছে।’ এ সময় মিশা সওদাগর ছাড়াও উপস্থিত ছিলেন সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, সহ-সভাপতি ডিপজল ও রুবেল। এ ছাড়া কার্যকরী কমিটির অরুণা বিশ্বাস, অঞ্জনা সুলতানা, আলেকজান্ডার বো, জ্যাকি আলমগীর এবং আলীরাজও উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ৪ আগস্ট বিকালে পরীমণির বাসায় অভিযান পরিচালনা করে র‌্যাব। এ সময় বিপুল পরিমাণ মাদকসহ তাকে আটক করা হয়। পরবর্তীতে পরীর বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করে পুলিশ। অন্যদিকে গৃহপরিচারিকা নির্যাতনের  কারণে গ্রেফতার হন নায়িকা একা।

এই বিভাগের আরও খবর