শনিবার, ৩০ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

চোখের পানিকে বারুদ করতে হবে

নিজস্ব প্রতিবেদক

চোখের পানিকে বারুদ করতে হবে

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না গুম হওয়া ব্যক্তিদের পরিবারের উদ্দেশে বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে কোনো দিনও গুমের শিকার ব্যক্তিরা ফিরে আসবেন না। গুম হওয়া স্বজনদের ফিরিয়ে আনতে হলে রাজপথে আসতে হবে। আপনাদের সঙ্গে রাজনীতিবিদ, সুশীল সমাজসহ সবাই থাকবে। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে মায়ের ডাক নামক সংগঠনের উদ্যোগে পবিত্র ঈদুল ফিতরের আগে গুম হওয়া সবাইকে ফেরত দেওয়ার দাবিতে ডাকা সংবাদ সম্মেলনে কথা বলছিলেন। সংবাদ সম্মেলনে বলা হয়, ১৯ এপ্রিল আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর পরিচয়ে ব্যবসায়ী মহসীনকে তুলে নেওয়া হয়েছে।

মান্না বলেন, গুম পরিবারের অনুষ্ঠানে নিজেকে শক্ত করে রাখার চেষ্টা করি। কিন্তু কখন চোখ ভিজে যায় বুঝতে পারি না। চোখের পানিকে বারুদে পরিণত করতে হবে।

তিনি বলেন, এই প্রধানমন্ত্রী হচ্ছেন র‌্যাব-পুলিশের প্রধানমন্ত্রী। গুমের বিষয়ে তার কাছে জবাব চান। আর জবাব না দিলে ঈদের পর একসঙ্গে সরকারের বিরুদ্ধে আওয়াজ তুলুন।

গুম হওয়া মহসীনের স্ত্রী ফরিদা ইয়াসমিন বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে তার স্বামীকে তুলে নিয়ে যাওয়া হয়েছে। বাহিনীর সদস্যরা জানান, তার স্বামীর নামে ভোলায় গ্রেফতারি পরোয়ানা আছে। তবে তারা পরোয়ানা দেখাননি।

মায়ের ডাকের সমন্বয়কারী আফরোজা ইসলাম আঁখির সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন অধিকারের সভাপতি প্রফেসর ড. সি আর আবরার, মানবাধিকার নেতা নহৃর খান লিটন, রেজাউর রহমান লেলিন, অধিকারের পরিচালক নাসির উদ্দিন এলেন, নিখোঁজ মহসীনের পিতা কয়ছর আহাম্মদ গাজী, ছোট ভাই মো. বাবলু গাজী, গুম হওয়া ইসমাইল হোসেনের স্ত্রী নাসরিন আক্তার প্রমুখ।

সর্বশেষ খবর