শিরোনাম
শনিবার, ২ জুলাই, ২০২২ ০০:০০ টা

৩০ দিনে সড়কে গেল ১০৪৭ প্রাণ

নিজস্ব প্রতিবেদক

চলতি বছরের জুন মাসে সারা দেশে ৩ হাজার ১১০টি সড়ক দুর্ঘটনায় ১ হাজার ৪৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২ হাজার ৬২২ জন। জাতীয় মহাসড়ক, আন্তঃজেলা সড়ক ও আঞ্চলিক সড়কসহ বিভিন্ন স্থানে এসব দুর্ঘটনা ঘটে।

গতকাল জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরে স্বেচ্ছাসেবী সংস্থা ‘সেভ দ্য রোড’। ২১টি গণমাধ্যমে বিভিন্ন সময়ে প্রকাশিত দুর্ঘটনার খবরের ভিত্তিতে এ জরিপ করেছে সংস্থাটি। প্রতিবেদনটি পাঠ করেন সেভ দ্য রোডের মহাসচিব শান্তা ফারজানা। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সেভ দ্য রোডের চেয়ারম্যান ও সোনাগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান জেড এম কামরুল আনাম।

প্রতিবেদনে বলা হয়, গত মাসে (জুন) সর্বোচ্চ ঘটেছে বাস দুর্ঘটনা। ৯৩৮টি বাস দুর্ঘটনায় ৪২০ জন নিহত ও ৭৫১ জন আহত হয়েছেন। এ ছাড়া ৮৫৮টি মোটরসাইকেল দুর্ঘটনায় ২৭৬ জন নিহত ও ৭৫২ জন আহত এবং ৬১৮টি ট্রাক দুর্ঘটনায় ১৫৬ জন নিহত ও ৪৫৬ জন আহত হয়েছেন। লরি, পিকআপ ভ্যান, নসিমন, করিমন, ব্যাটারি ও সিএনজিচালিত অটোরিকশা ও সাইকেলে ৬৯৬টি দুর্ঘটনায় নিহত হয়েছেন ১৯৫ জন ও আহত হয়েছেন ৬৬৩ জন। এ ছাড়া জুনে নৌপথে দুর্ঘটনা ঘটেছে ১২২টি। এতে ২৪ জন নিহত ও ৪৭৭ জন আহত হয়েছেন। রেলপথ দুর্ঘটনা ঘটেছে ১৯৭টি। এতে ১৭ জন নিহত ও ১৭২ জন আহত হয়েছেন। আকাশপথে দুর্ঘটনা না হলেও বিমানবন্দরে অব্যবস্থাপনার কারণে বিভিন্ন সময়ে ৭৩ জন চিকিৎসা নিয়েছেন বলে জানানো হয়।

সর্বশেষ খবর