বুধবার, ৩১ আগস্ট, ২০২২ ০০:০০ টা

গয়েশ্বরের বাড়ি মিন্টুর গাড়িবহরে হামলা

আহত ২৫, বিভিন্ন স্থানে সমাবেশ পণ্ড, দুই জায়গায় আসামি ১৭০০

নিজস্ব প্রতিবেদক

দেশের বিভিন্ন স্থানে বিএনপির বিক্ষোভ কর্মসূচি চলাকালে সংঘর্ষ-হামলায় অন্তত ২৫ নেতা-কর্মী আহত হয়েছেন বলে অভিযোগ করেছেন দলটির নেতারা। এর মধ্যে বাগেরহাটের চিতলমারীতে যুবলীগ নেতা-কর্মীদের হামলায় ১৫ জন আহত হয়েছেন। কেরানীগঞ্জে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বাড়িতে ও ফেনীর দাগনভূঁইয়ায় ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুর গাড়িবহরে হামলা করা হয়েছে। এতে দুজন আহত হন। নাটোরের সিংড়ায় টিপু সুলতান নামে এক যুবদল নেতার পা ভেঙে দেওয়া হয়েছে। নোয়াখালীর সেনবাগে বিএনপির ১৫০০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে ১৬ জনকে। এ ছাড়া রাজশাহী, নাটোর, নরসিংদী, রাজবাড়ীসহ বিভিন্ন স্থানে পুলিশ কর্মসূচিতে বাধা দিয়েছে। বিভিন্ন জেলা ও উপজেলা থেকে আমাদের প্রতিনিধিরা এসব তথ্য জানিয়েছেন।

বাগেরহাট : জেলার চিতলমারীতে যুবলীগ নেতা-কর্মীরা পুলিশের উপস্থিতিতে রামদা, হকিস্টিকসহ লাঠিসোঁটা দিয়ে বেধড়ক পিটিয়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৫ নেতা-কর্মীকে আহত করেছে। আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে সাবেক ছাত্রদল নেতার মোটরসাইকেল। তারা বিএনপির বিক্ষোভ সমাবেশ ভণ্ডুল করে দেয়। চিতলমারী উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো. আহসান হাবিব ঠাণ্ডা বলেন, আহত ১৫ নেতা-কর্মীর মধ্যে বিএনপি নেতা মনিরুল ইসলাম মনি, কৃষক দল নেতা শেখ মোহাম্মদ আালী, যুবদল নেতা কামাল বিশ্বাস ও সাবেক ছাত্রদল নেতা শফিকুল ইসলাম বাবুর অবস্থা গুরুতর।

কেরানীগঞ্জে গয়েশ্বরের বাড়িতে হামলা : রাজধানীর দক্ষিণ কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়নের মির্জাপুর এলাকায় বিএনপি স্থায়ী কমিটির সভাপতি গয়েশ্বর চন্দ্র রায়ের বাড়িতে সোমবার রাত ৮টার দিকে হামলা হয় বলে স্থানীয় বিএনপি সংবাদ সম্মেলনে অভিযোগ করেছে। এ হামলার নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অবিলম্বে দোষী ব্যক্তিদের গ্রেফতারের দাবি করেছেন। 

ফেনী : ফেনীর দাগনভূঁইয়ায় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুর গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। দাগনভূঁইয়া ইকবাল মেমোরিয়াল কলেজের সামনে এই ঘটনা ঘটে। এতে দুজন আহত হন। ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা সমাবেশে অংশ নিতে আসা বিএনপি কর্মীদের পথে পথে বাধা ও মারধর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।   

নোয়াখালী : সেনবাগে সংঘর্ষের ঘটনায় বিএনপির সাড়ে ১৫০০ নেতা-কর্মীকে আসামি করে গতকাল দুটি মামলা দায়ের করা হয়েছে। সেনবাগ থানার দায়ের করা একটি মামলার বাদী এস আই সবুজ চন্দ্র পাল এবং অন্যটির বাদী ডমুরুয়া ইউনিয়ন পরিষদের সদস্য আওয়ামী লীগ কর্মী শাখাওয়াত হোসেন উজ্জ্বল। এ পর্যন্ত মামলার বিএনপির ১৬ জন নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

সোনাগাজীতে ১৭৭ জনের বিরুদ্ধে মামলা : ফেনীর সোনাগাজীতে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষের ঘটনায় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুকে প্রধান আসামি করে ৪৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১৭৭ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

রাজশাহী : রাজশাহীর বাগমারায় পুলিশের বাধায় বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ পণ্ড হয়ে গেছে। বাগমারা উপজেলার ভবানীগঞ্জ পৌর এলাকায় মিছিল বের হলে পুলিশ সেখানেই আটকে দেয়।

নাটোর : নাটোরের সিংড়ায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করলে পাল্টা কর্মসূচি ঘোষণা করে উপজেলা আওয়ামী লীগ। আওয়ামী লীগের বাধায় পণ্ড হয়ে যায় বিএনপির কর্মসূচি।

চৌমুহনী পৌর এলাকায় ১৪৪ ধারা : নোয়াখালীর বেগমগঞ্জের পৌর এলাকায় উত্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে বিকালে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। আজ সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত উপজেলার চৌমুহনী পৌরসভা এলাকায় ১৪৪ ধারা ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুন নাহার।

কসবায় বিএনপির সমাবেশ বাতিল : ব্রাহ্মণবাড়িয়ায় কসবায় বিএনপি ঘোষিত পূর্ব নির্ধারিত বিক্ষোভ সমাবেশ বাতিল করা হয়েছে।

রাজবাড়ীতে পুলিশের বাধা : রাজবাড়ীতে বিএনপির মানববন্ধনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বাধা দেয়।

নরসিংদীতে পুলিশের বাধা : নরসিংদীর চিনিশপুরে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দেয়।

বগুড়া : বগুড়ার নন্দীগ্রাম পৌর শহরে বিএনপি ও জাতীয় শ্রমিক লীগের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণাকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করছে। এ ছাড়া বরিশাল, গাইবান্ধায় বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর