মঙ্গলবার, ৩ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

নির্বাচন হবে নিরপেক্ষ সরকারের অধীনে

ড. খন্দকার মোশাররফ হোসেন

নির্বাচন হবে নিরপেক্ষ সরকারের অধীনে

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বিএনপি অবশ্যই নির্বাচনে যাবে, তবে সে নির্বাচন হতে হবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে। এ সরকারের অধীনে নয়। এ সরকার দেশের নির্বাচনী ব্যবস্থা সম্পূর্ণরূপে ধ্বংস করে দিয়েছে। অর্থনীতি ধ্বংস করে দিয়েছে। বিচার বিভাগ সরকারের হাতে বন্দি। দলীয়করণ করতে গিয়ে বিচার বিভাগকে ধ্বংস করে দিয়েছে। গোটা সমাজটাই আজ ধ্বংসের মুখে। এ অবস্থায় তারা চাচ্ছে- আবারও যেনতেন একটি নির্বাচনের মাধ্যমে ক্ষমতা ধরে রাখতে। কিন্তু সেটা আর এ দেশের জনগণ হতে দেবে না। চলমান যুগপৎ আন্দোলনের মাধ্যমেই দেশের রাজনীতিতে আবারও আলোকিত ইতিহাস সৃষ্টি হবে। গতকাল বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচন নিরপেক্ষ সরকারের অধীনে অনুষ্ঠানের দাবিতে বিরোধী দলের যুগপৎ আন্দোলনসহ সামগ্রিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলেন।                   

বিএনপির নীতিনির্ধারণী মহলের এই সদস্য বলেন, বাংলাদেশ যে জায়গায় এসে দাঁড়িয়েছে, তাতে এই সরকারের বিদায় ছাড়া কোনো উপায় নেই। তাই ইতিহাসের ক্রমধারায় এবারও ছাত্র-জনতা-যুবক পেশাজীবী সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মাধ্যমে এ সরকারকে সরাতে হবে।  

ড. মোশাররফ হোসেন বলেন, সরকার যত চেষ্টাই করুক, আর যত নির্যাতনই করুক না কেন- এই দেশে আর ভোট চুরির নির্বাচন হবে না। জনগণই হতে দেবে না। সর্বস্তরের মানুষই আজ রাজপথের আন্দোলনে অংশ নিতে শুরু করেছে। পাশাপাশি রাজনৈতিক দলগুলোর যুগপৎ কর্মসূচি পালনও শুরু হয়ে গেছে। সেই আন্দোলনে বিএনপির ১০ দফা দাবির প্রথম দফা হচ্ছে- এই সরকারের পদত্যাগ। কিন্তু কোনো স্বৈরাচার সরকারই কখনো আপসে ক্ষমতা ছাড়ে না। অতএব তাদের ক্ষমতা ছাড়তে বাধ্য করতে হবে। তাই আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেছেন, ফয়সালা হবে রাজপথে। রাজপথেই থাকতে হবে।

তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সরকারের অবৈধ নির্দেশনা মানতে গিয়ে আন্তর্জাতিকভাবে ধিকৃত হচ্ছে। র‌্যাবকে আমেরিকা নিষেধাজ্ঞা দিয়েছে। এ অবস্থায় জনগণ রাস্তায় নেমে বার্তা দিয়েছে যে, এই সরকারকে তারা আর ক্ষমতায় দেখতে চায় না। তারা নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ জাতীয় নির্বাচন চায়।

 

 

সর্বশেষ খবর