শিরোনাম
বুধবার, ৪ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

প্রিয় ক্লাবের পাশে চিরনিদ্রায় শায়িত পেলে

ক্রীড়া ডেস্ক

প্রিয় ক্লাবের পাশে চিরনিদ্রায় শায়িত পেলে

প্রিয় ক্লাব সান্তোস এফসির পাশেই অবস্থিত মেমোরিয়াল নিক্রোপোল ইকুমেনিকাল কবরস্থানে দাফন করা হয়েছে ফুটবলের রাজা ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে। গতকাল ব্রাজিলের ক্লাব সান্তোস এফসির মাঠ ভিলা বেলমিরোতে পেলেকে শেষ বিদায় জানাতে আসেন হাজার হাজার ভক্ত। তারা ফুল দিয়ে পেলেকে শেষ বিদায় জানান।

২৪ ঘণ্টার বিদায়পর্ব শেষে সাও পাওলো প্রদেশে সান্তোস ক্লাবের পাশেই অবস্থিত কবরস্থানে দাফন করা হয় পেলেকে। দাফন করার সময় কেবল পরিবারের সদস্যরাই উপস্থিত ছিলেন।

ফুটবলের রাজা পেলে। কিংবদন্তি এই তারকার জন্য তিন দিন শোক করেছে ব্রাজিল। তবে শোকের যেন কোনো শেষ নেই। ইতিহাসের অন্যতম সেরা ফুটবলারকে বিদায় জানাতে এসেছিলেন হাজার হাজার ভক্ত। তারা ভালোবাসা জানিয়েছেন কিংবদন্তির প্রতি। প্রায় সবাই কেঁদেছেন প্রিয়জন হারানোর বেদনায়। চোখের অশ্রু ঝরিয়েছেন পেলেকে বিদায় জানাতে এসে। ব্রাজিলের জার্সিতে তিনবার বিশ্বকাপ জয় করেছেন পেলে (১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০)। তিনবারের বিশ্ব চ্যাম্পিয়ন একমাত্র ফুটবলার তিনি। আর কেউই দুবারের বেশি বিশ্বকাপ জয় করতে পারেননি। প্রিয় ক্লাব সান্তোসে খেলেছেন দীর্ঘদিন। এই ক্লাবেই পেলের শেষ বিদায় অনুষ্ঠিত হলো। পেলেকে দাফনও করা হলো, প্রিয় ক্লাবের পাশেই।

ইতিহাসের দুই সেরা ফুটবলার খুব অল্প সময়ের ব্যবধানে পৃথিবী ছেড়ে চলে গেলেন। দিয়েগো ম্যারাডোনা বিদায় নিয়েছেন দুই বছর আগে। এবার বিদায় নিলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেও। দুই সেরা তারকার বিদায়ে পুরো ফুটবল জগতে বিরাজ করছে শূন্যতা। এই শূন্যতা যেন কখনোই শেষ হওয়ার নয়!

সর্বশেষ খবর