শনিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

গণমাধ্যম সত্য প্রকাশ করলেই জাতি উপকৃত

সিলেট প্রতিনিধি

গণমাধ্যম সত্য প্রকাশ করলেই জাতি উপকৃত

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রায় গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সব ক্ষেত্রেই গণমাধ্যম জবাবদিহিতার মাধ্যমে রাষ্ট্রব্যবস্থাকে আরও এগিয়ে নিতে পারে। তিনি বলেন, যেসব সাফল্য এবং উন্নয়ন সেগুলো গণমাধ্যমের মাধ্যমে জনগণ জানতে পারে। তাছাড়া গণমাধ্যমে সরকারের ভুলত্রুটিগুলো উত্থাপিত হলে সরকারও সচেতন হয় এবং তার সমালোচনাগুলো শুধরাতে পারে।

গতকাল সকালে সিলেট নগরীতে ‘বাংলাদেশে প্রাণিসম্পদ খাত : সমস্যা ও সম্ভাবনা’ বিষয়ক সাংবাদিকদের এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রাণিসম্পদ বিভাগের এলডিডিপি প্রকল্প এবং পরিপ্রেক্ষিতের যৌথ উদ্যোগে আয়োজিত দিনব্যাপী কর্মশালায় সভাপতিত্ব করেন প্রাণিসম্পদ বিভাগের মহাপরিচালক ডা. মো. এমদাদুল হক তালুকদার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণমাধ্যম বিশেষজ্ঞ মনজুরুল আহসান বুলবুল, পরিপ্রেক্ষিতের নির্বাহী পরিচালক সৈয়দ বোরহান কবীর এবং এলডিডিপি প্রধান টেকনিক্যাল কর্মকর্তা ড. গোলাম রব্বানী।

অনুষ্ঠানে প্রাণিসম্পদ খাতকে একটি সম্ভাবনাময় খাত হিসেবে উল্লেখ করে ড. এ কে আবদুল মোমেন বলেন, বিভিন্ন জায়গায় শিক্ষিত তরুণরা প্রাণিসম্পদ খাতে এগিয়ে আসছে। তারা ছোট ছোট খামার করছে, পোলট্রি করছে। এসব বিষয়গুলো যদি গণমাধ্যমের মাধ্যমে উঠে আসে তাহলে অন্যরাও উৎসাহিত হবে। তাছাড়া যদি গণমাধ্যমকর্মীরা এই খাতের সংকট এবং সীমাবদ্ধতাগুলো তুলে ধরেন সেটিও সরকারের জন্য লাভজনক হবে।

উদ্বোধনী কর্মশালার পর ড. গোলাম রব্বানী কর্তৃক এলডিডিপি প্রকল্পের বিভিন্ন দিক উপস্থাপিত হয়। এরপর গণমাধ্যমকর্মীদের করণীয় সম্পর্কে আলোকপাত করেন মনজুরুল আহসান বুলবুল।

উল্লেখ্য, এলডিডিপি এবং পরিপ্রেক্ষিত বিভাগীয় শহরে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কর্মশালার আয়োজন করেছে।

সর্বশেষ খবর