মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩ ০০:০০ টা

জনগণ জোর খাটানো নির্বাচন করতে দেবে না : ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণ জেগে উঠেছে। তারা আগের মতো জোর খাটানো নির্বাচন করতে দেবে না। তিনি বলেন, সরকার নির্বাচনব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। ২০১৪ ও ১৮ সালের নির্বাচন যেভাবে করেছে, এবারও সেভাবেই করতে চায়। তবে এবার সেভাবে পারবে না। কারণ জনগণ জেগে উঠেছে। ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে গতকাল সকালে বিএনপির বর্ধিত সভায় মির্জা ফখরুল এসব কথা বলেন। পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের ওপর হামলার বিষয়ে বিএনপির সাবেক এমপি রুমিন ফারহানা ও হারুনের নামে তথ্যমন্ত্রীর বক্তব্য বানোয়াট দাবি করে বিএনপি মহাসচিব বলেন, তথ্যমন্ত্রী আমাদের দুজন নেতার বিরুদ্ধে যে অভিযোগ করেছেন, তা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট। রুমিন ও হারুনের তেমন কোনো ফেসবুক আইডি নেই। ফেক আইডি খুলে এসব অপপ্রচার চালানো হয়েছে।

তা ছাড়া আওয়ামী লীগের তো এটি নতুন কোনো কিছু নয়- ঘটনা ঘটাবে তারা, দোষ দেবে আমাদের। এটিই তারা করে থাকে। মির্জা ফখরুল বলেন, এ সরকার গোয়েন্দা বাহিনী ব্যবহার করে বিএনপির বিরুদ্ধে নানা অপপ্রচার চালিয়ে যাচ্ছে। পঞ্চগড়ের এ ঘটনার সঙ্গে সরকার সরাসরি জড়িত। এর দায়ভার তাদেরই নিতে হবে।

ঘটনার মূলনায়কদের না ধরে উল্টো আমাদের নেতা-কর্মীদের নামে মামলা দিয়ে গ্রেফতার করা হচ্ছে। সরকার পরিকল্পিতভাবে জনগণের দৃষ্টি অন্যদিকে ফেরাতে পঞ্চগড়ে এ ধরনের ঘটনা ঘটিয়েছে দাবি করে ফখরুল বলেন, যখন দেশের জনগণ তাদের অধিকার আদায়ের জন্য আন্দোলনে নেমেছে, তখনই সরকারের লোকেরা জনগণের দৃষ্টি অন্যদিকে নিয়ে যাওয়ার জন্য এমন সাম্প্রদায়িক বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। তারা বিএনপির ভাবমূর্তি নষ্ট করার জন্য এসব কাজ করে যাচ্ছে। বর্ধিত সভায় জেলা বিএনপি সভাপতি তৈমুর রহমানসহ জেলা ও উপজেলা নেতারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর