শুক্রবার, ৯ জুন, ২০২৩ ০০:০০ টা
রুশ রাষ্ট্রদূত বললেন

আগামী নির্বাচন গ্রহণযোগ্য হবে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার মন্টিটস্কি বলেছেন, বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে রাশিয়া হস্তক্ষেপ করে না। তাই আগামী নির্বাচন নিয়ে আমার মন্তব্যও নেই। সম্প্রতি গাজীপুর সিটির নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে। তাই আগামী সংসদ নির্বাচনও সবার কাছে গ্রহণযোগ্য হবে, আমার বিশ্বাস।

চট্টগ্রাম প্রেস ক্লাবে গতকাল সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজা এতে সভাপতিত্ব করেন।

রাশিয়ার রাষ্ট্রদূত বলেন, রাশিয়ার বিরুদ্ধে পশ্চিমা দেশগুলোর অর্থনৈতিক যুদ্ধের কারণে বাংলাদেশসহ রাশিয়ার সঙ্গে সম্পর্ক রয়েছে এমন দেশগুলো বাণিজ্যিক ও অর্থনৈতিক ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হচ্ছে। বিশ্বব্যাপী খাদ্য ও জ্বালানি নিরাপত্তা বাধাগ্রস্ত করছে। তিনি বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র থেকে চলতি বছরের অক্টোবরেই পারমাণবিক জ্বালানি সরবরাহ শুরু করবে রাশিয়া। বাংলাদেশের জাতীয় গ্রিডে এ পরমাণু বিদ্যুৎ কেন্দ্র থেকে ২.৪ গিগাওয়াট বিদ্যুৎ যুক্ত হবে। মন্টিটস্কি বলেন, রাশিয়ার বৃহত্তম গ্যাস অনুসন্ধানকারী প্রতিষ্ঠান গ্যাজপ্রমের সহযোগী প্রতিষ্ঠানগুলো ২০১২ সাল থেকে বাংলাদেশের গ্যাস ক্ষেত্রে সফলভাবে কূপ খনন করছে। সম্প্রতি ভোলায় ২০তম কূপ খননের কাজ শেষ হয়েছে। গ্যাজপ্রম বাংলাদেশে তার কার্যক্রমের পরিধি আরও বাড়াতে ইচ্ছুক। প্রেস ক্লাব সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজা বলেন, বাংলাদেশ ও রাশিয়ার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দীর্ঘদিনের।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর