শিরোনাম
প্রকাশ : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা
আপলোড : ১৩ ডিসেম্বর, ২০১৫ ২২:১৪

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি ধনু রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ দেবগুরু বৃহস্পতি দৈত্যকূল গুরু শুক্রাচার্য ও শনি মহারাজের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে বৃষ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য, সেই সঙ্গে পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়বে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

কলহ বিবাদ আর মানসিক দুশ্চিন্তা থেকে বাঁচতে অবকাশ যাপন করা শ্রেয় হবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য দিনটি স্মরণীয় হয়ে থাকবে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন। মন সুর সঙ্গীত ধর্ম আধ্যাত্মিকতা পরোপকার ও সৃষ্টিধর্মী কাজের প্রতি আকৃষ্ট হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত ব্যাপারগুলো কুঁড়িতেই সীমাবদ্ধ থাকবে। শরীর স্বাস্থ্যের ব্যাপারে সিজনাল রোগব্যাধির প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্য চিকিত্সার প্রয়োজন পড়তে পারে। অতিরিক্ত নেশা ও মদ্যপান থেকে বিরত থাকা সমীচীন হবে। দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাত্ শুভ।

মিথুন [২১ মে-২০ জুন]

দীর্ঘদিনের লালিত স্বপ্ন সাধ পূরণের সঙ্গে সঙ্গে দাম্পত্য কলহ বিবাদের মীমাংসা হয়ে পড়বে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাত্ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন, শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেটসহ অনুচিত কাজের প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্ন ভেঙে যাবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন প্রসন্ন হয়ে থাকবে। নিত্যনতুন সুযোগ প্রাপ্তির সঙ্গে সঙ্গে পাওনা টাকা আদায় হওয়ায় মন আনন্দে নাচবে। দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদ কোনো বয়স্ক লোকের সহযোগিতায় মীমাংসা হয়ে পড়বে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যেতে পারেন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

শূন্য পকেট টাকায় পূর্ণ হয়ে থাকবে। চতুর্দিক থেকে শুভফলের প্রাপ্তি ঘটায় মন আনন্দে নাচবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। আশ্রিত ও প্রতিপালিত ব্যক্তি দ্বারা ক্ষতির সম্ভাবনা প্রবল। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। পাওনা টাকা আদায়, আটকে থাকা কাজ সচল তথা দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

ব্যবসা-বাণিজ্যে অংশিদারদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে তথা সম্ভব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 আয় উপার্জনের সব রাস্তা খুলে যাবে, সেই সঙ্গে নিত্যনতুন সুযোগ হাতে আসায় মন প্রসন্ন হয়ে থাকবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। কর্মক্ষেত্রে ও পরিবারে আপনার দায়িত্বভার বৃদ্ধি পাবে। জীবনসাথীর স্বাস্থ্য ভালোর দিকে যাবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

নতুন কিছু প্রাপ্তির জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। কর্মের সুনাম যশ অপ্রত্যাশিত সাফল্য বয়ে আনবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হয়ে পড়বে। বাণিজ্যিক সফর বন্ধুত্ব প্রেম ভ্রমণ বিনিয়োগ লাভদায়ক হবে তথা রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

না বুঝে চুক্তি সম্পাদন, বিনিয়োগ ও ধার দেওয়া অর্থ ঘাতক বলে প্রমাণিত হবে। একদিকে ব্যবসা-বাণিজ্যে লোকসান অংশিদারদের সঙ্গে কলহ বিবাদ সব মিলিয়ে মন ক্রমশ জীর্ণতার দিকে ধাবিত হবে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়বেন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

চতুর্দিক থেকে শুভফলের প্রাপ্তি ঘটায় গৃহবাড়ি মিলন মেলায় পরিণত হবে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। হারানো সম্পত্তি পুনরুদ্ধার নতুন সম্পত্তি ক্রয় ও যানবাহন লাভের জন্য দিনটি স্মরণীয় হয় থাকবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ শুভফল প্রদান করবে তথা সংকটকালে বন্ধু-বান্ধব আত্মীয় পরিজনেরা সাহায্যের হাত বাড়িয়ে ধরায় দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। আশ্রিত প্রতিপালিত ব্যক্তি দ্বারা যত্পরণাস্তি ক্ষতির সম্ভাবনা প্রবল।


আপনার মন্তব্য