Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:০২
আপডেট : ২৫ সেপ্টেম্বর, ২০১৮ ১৫:১১

তিন মাস বয়সেই জাতিসংঘে!

অনলাইন ডেস্ক

তিন মাস বয়সেই জাতিসংঘে!

বেনজির ভুট্টোর পর নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিকা আর্দান বিশ্বের দ্বিতীয় রাষ্ট্রপ্রধান যিনি দায়িত্বে থাকাকালেই মা হয়েছেন। জেসিকাই প্রথম বিশ্বনেতা যিনি নিউইয়র্কে জাতিসংঘের সভায় তিন মাসবয়সী সন্তান নিভকে নিয়ে এসেছেন।

জাতিসংঘে অ্যাসেম্বলি হলে আয়োজিত আলোচনায় অংশ নেয়া ৩৮ বছরের জেসিকার কয়েকটি ছবি প্রকাশিত হয়েছে বিভিন্ন গণমাধ্যমে। যাতে দেখা যায়, মেয়েকে জেসিকা আদর করছেন, বুকে জড়িয়ে ধরছেন। জাতিসংঘে নিজের প্রথম বক্তৃতায় দেয়ার আগে তার কোলেই সন্তান নিভ ছিল। বক্তৃতা দিতে যাওয়ার সময় মেয়েকে তার পার্টনার ক্লার্ক গেফোর্ডের কাছে রেখে যান। বক্তৃতায় শেষে আবার কোলে নিয়ে নেন মেয়েকে।

গত বছরের অক্টোবরে প্রধানমন্ত্রী নির্বাচিত হন জেসিকা। ছয় সপ্তাহের মাতৃত্বকালীন ছুটি শেষে গত মাসে কাজে ফিরেছিলেন তিনি। এত দূর থেকে মেয়েকে উড়িয়ে নিয়ে আসাকে 'বাস্তবসম্মত সিদ্ধান্ত' বলেই মনে করছেন জেসিকা।

কারণ তিনি সন্তানকে বুকের দুধ পান করাচ্ছেন এবং নিউজিল্যান্ডে থাকাকালে বেশিরভাগ সময় মেয়েকে নিজের কাছেই রাখেন।

মজা করে এই ছবিটি টুইটারে দিয়েছেন জেসিকা আর্দানের পার্টনার। সঙ্গে তিনি লিখেছেন, 'নিভের ন্যাপি পরিবর্তন করার সময় পাশ দিয়ে যাওয়া জাপানের প্রতিনিধিদের বিস্মিত মুখের ছবি যদি তুলে রাখতে পারতাম!' সূত্র: এসবিএস অস্ট্রেলিয়া

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য