Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
প্রকাশ : ১৭ নভেম্বর, ২০১৮ ১১:১৬
আপডেট : ১৭ নভেম্বর, ২০১৮ ১৩:১০

ফের আস্থা ভোটেও জয় পেল বিক্রমাসিংহ, ফলাফল মানছেন না সিরিসেনা

অনলাইন ডেস্ক

ফের আস্থা ভোটেও জয় পেল বিক্রমাসিংহ, ফলাফল মানছেন না সিরিসেনা

তৃতীয় আস্থা ভোটেও জয় পেয়েছেন বরখাস্ত প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে। কিন্তু এবারও ফলাফল মানছেন না প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা। বৃহস্পতিবার রাতে স্পিকার ও বিরোধী দলগুলোর সঙ্গে বৈঠকেও বলেছিলেন, নতুন আস্থা ভোটের ফলাফল মেনে নেবেন তিনি। শুক্রবার দুপুরে দ্বিতীয় ও তৃতীয়বারের মতো আস্থা ভোট হলেও তা মেনে নিতে অস্বীকার করছেন সিরিসেনা। খবর আদাদেরানার।

ভোটের আগে কলম্বোয় প্রেসিডেন্ট ভবনে স্পিকার কারু জয়সুরিয়া, বিক্রমাসিংহের দল ইউনাইটেড ন্যাশনাল ফ্রন্ট (ইউএনএফ), জন বিমুক্তি পেরামুনা (জেভিপি) ও টামিল ন্যাশনাল অ্যালায়েন্স (টিএনএ) প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেন প্রেসিডেন্ট।

দুই ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠকে সিরিসেনা শর্তের ভিত্তিতে শুক্রবার ভোট হয়। প্রথমত সংখ্যাগরিষ্ঠ আইনপ্রণেতার কণ্ঠভোট হয়। এরপর আইনপ্রণেতাদের স্বাক্ষর সংগ্রহের মধ্য দিয়ে তৃতীয়বারের জন্য অনুষ্ঠিত হয় আস্থা ভোট। কিন্তু সেই ভোটেও পরাজিত হয় প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনার নিয়োগপ্রাপ্ত প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। 

এরপর ভোটাভুটির পর ফলাফল মেনে নিতে প্রেসিডেন্টের কাছে চিঠি পাঠান স্পিকার জয়সুরিয়া।  কিন্তু সেই ফল প্রত্যাক্ষান করেছেন তিনি। এরই মধ্যে বিক্রমাসিংহে হুশিয়ারি দিয়েছেন, যদি এখনই সমস্যার সমাধান না করা হয়, অরাজক পরিস্থিতি তৈরি হতে পারে।


বিডি প্রতিদিন/১৭ নভেম্বর ২০১৮/হিমেল


আপনার মন্তব্য