শিরোনাম
২৩ এপ্রিল, ২০১৯ ১১:৪৪

গরুর মূত্রে ক্যান্সার নিরাময় হয়েছে, দাবি বিজেপি প্রার্থীর

অনলাইন ডেস্ক

গরুর মূত্রে ক্যান্সার নিরাময় হয়েছে, দাবি বিজেপি প্রার্থীর

ভারতে ২০১৪ সালের লোকসভা নির্বাচনের পর থেকে জাতীয় রাজনীতির ক্ষেত্রে অন্যতম বড় উপকরণ হয়ে দাঁড়িয়েছে গরু। সপ্তদশ লোকসভা নির্বাচনেও ফের ফিরে এলো ‘গোমাতা’। সৌজন্যে সেই বিজেপি।

ভোপাল কেন্দ্রের বিজেপি প্রার্থী সাধ্বী প্রজ্ঞা সোমবার দাবি করেছেন, যে গরুর মূত্র থেকে তার ক্যান্সার রোগ সেরে গেছে। ব্রেস্ট ক্যান্সারের রোগের উপশম হয়েছে গরুর মূত্রের কারণে। সর্বভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডে’কে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন।

গোমাতা-গরুর মূত্র এবং বিজেপি নেতাদের নিয়ে বিতর্কের শেষ নেই। যা নিয়ে বিভিন্ন সময়ে প্রাণহানির ঘটনাও ঘটেছে। 

এদিন দেশের বর্তমান রাজনৈতিক অবস্থা এবং সেখানে গরুর গুরুত্ব নিয়ে প্রশ্ন করা হয়েছিল সাধ্বী প্রজ্ঞাকে। সেই সময়েই তিনি গরু এবং গরু রক্ষা নিয়ে একগুচ্ছ মন্তব্য করেছেন। গরুর গুরুত্বের কথা তুলে ধরতে নিজেকেই উদাহরণ হিসেবে দাঁড় করিয়েছেন তিনি।

সোমবার ভোপাল কেন্দ্রের বিজেপি প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন সাধ্বী প্রজ্ঞা। তার বিরুদ্ধে ২০০৮ সালে মলেগাঁও বিস্ফোরণ কাণ্ডে জড়িত থাকার অভিযোগ রয়েছে। সম্প্রতি তিনি জামিনে মুক্তি পেয়েছেন। এমন ব্যক্তিকে প্রার্থী করা নিয়েও শুরু হয়েছে তীব্র বিতর্ক।

সমাজে এবং মানব জীবনে গরুর গুরুত্ব সম্পর্কে আলোকপাত করেছেন সাধ্বী প্রজ্ঞা। বর্তমানে গরুকে গুরুত্ব দেয়া হয় না বলেও দাবি করেছেন তিনি। বিষয়টি অত্যন্ত দুর্ভাগ্যজনক বলে সাধ্বীর বক্তব্য, 'গোধন অমৃত সমান।' 

এরপরেই তিনি বলেছেন, 'আমি ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত ছিলাম। নিজেই তা নিরাময় করতে সক্ষম হয়েছি। গরুর মূত্র এবং পঞ্চগভ্য মিশ্রনে তৈরি আয়ুর্বেদিক ওষুধে আমার ক্যান্সার সেরে গেছে।'

গরুর সেবা করলে মানুষের রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে বলেও দাবি করেন সাধ্বী প্রজ্ঞা।

বিডি প্রতিদিন/২৩ এপ্রিল ২০১৯/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর