Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ এপ্রিল, ২০১৯ ২০:০৮

গ্যাস লাইন নিয়ে ইরানের সঙ্গে কাজ করতে আগ্রহী : পাকিস্তান

অনলাইন ডেস্ক

গ্যাস লাইন নিয়ে ইরানের সঙ্গে কাজ করতে আগ্রহী : পাকিস্তান
পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ড. মোহাম্মদ ফয়সাল

পাকিস্তান বলেছে, ইরানের সঙ্গে গ্যাস পাইপ লাইন প্রজেক্ট বাস্তবায়নের ব্যাপারে তারা তেহরানের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।

বৃহস্পতিবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ড.মোহাম্মদ ফয়সাল রাজধানী ইসলামাবাদে সাপ্তাহিক সংবাদ বিবৃতিতে বলেছেন, সম্প্রতি প্রধানমন্ত্রী ইমরান খানের ইরান সফরের সময় দেশটির উচ্চ পর্যায়ের নেতাদের সঙ্গে আইপি গ্যাস পাইপলাইন প্রজেক্টে নিয়ে আলোচনা হয়েছে। প্রজেক্ট বাস্তবায়নের জন্য দুই পক্ষ অত্যন্ত ঘনিষ্ঠাভাবে কাজ করার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ বলেও বিবৃতিতে উল্লেখ করেন তিনি। 

মুখপাত্র বলেন, সকল প্রতিবেশি দেশের সঙ্গে সম্পর্ক অর্থপুর্ণ এবং শক্তিশালী করার অংশ হিসেবে প্রধানমন্ত্রী ইমরান খান সরকারের একটি উচ্চ প্রতিনিধি দল নিয়ে ইরান সফর করেছেন।

ইরানকে গুরুত্বপূর্ণ মুসলিম প্রতিবেশি দেশ হিসেবে আখ্যায়িত করে মুখপাত্র ফয়সাল বলেন, দুই দেশের জনগণের মধ্যে ঐতিহাসিকভাবে ধর্মীয় এবং সাংস্কৃতিক সম্পর্ক রয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী ইমরান খান ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে একান্ত বৈঠক ছাড়াও প্রতিনিধি লেবেলেও আলোচনা করেছেন। এছাড়া, ইরানের সর্বোচ্চ নেতা হযরত আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ির সঙ্গেও ইমরান খান বৈঠক করেছেন বলেও বিবৃতিতে উল্লেখ করেন তিনি।

বিডি প্রতিদিন/২৫ এপ্রিল ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য