Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৩ জুন, ২০১৯ ১৩:০৩

আমাকে সত্যিটা বলতে দিন: প্রিয়াঙ্কা

অনলাইন ডেস্ক

আমাকে সত্যিটা বলতে দিন: প্রিয়াঙ্কা

মা সোনিয়া গান্ধীর পাশে দাঁড়িয়ে কংগ্রেস কর্মীদের সমালোচনা করলেন ভারতের প্রাচীনতম এই দলটির সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। মায়ের নির্বাচনী কেন্দ্র উত্তরপ্রদেশের রায়বরেলির সভা থেকে তিনি বলেন, তাকে বলতে বলা হয়েছে বলেই তিনি বলছেন। তার দাবি একাংশের কংগ্রেস কর্মীরা দলের জয় নিশ্চিত করতে যা করা দরকার তা করেননি। আর সেই তালিকায় কারা আছেন সেটা খুঁজে বের করার কাজ করবেন বলেও জানান প্রিয়াঙ্কা। 

এবারের লোকসভা নির্বাচনের আগে তাকে দলের সাধারণ সম্পাদকের দায়িত্বে এনেছে কংগ্রেস। পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্বও দেওয়া হয়েছে তাকে। ভোটে জয় পেয়েছেন সোনিয়া। আর তাই বুধবার তিনি নিজের সংসদীয় এলাকায় যান। সঙ্গে ছিলেন প্রিয়াঙ্কাও।

সভা থেকে তিনি বলেন, আমি ভাষণ দিতে চাইনি। কিন্তু আমাকে বলতে বলা হয়েছে। তাই আমাকে সত্যিটা বলার সুযোগ দিন। আসল সত্যিটা হল রায়বরেলিতে আমরা জিতেছি সোনিয়া গান্ধী এবং এলাকার মানুষের জন্য। কারা মন থেকে দলের হয়ে কাজ  করেছেন সেটা সকলেই জানেন।      

নির্বাচনের কয়েক মাস আগে দলের দায়িত্বে আসেন প্রিয়াঙ্কা। তারপর বারাণসী থেকে শুরু করে গোটা পূর্ব উত্তরপ্রদেশ জুড়ে প্রচার করেন তিনি। রায়বরেলী এবং অমেথিতেও প্রচার করেন তিনি। কিন্তু অমেথিতে পরাজিত হন ভাই রাহুল গান্ধী। 

ছেলে হারলেও রায়বারেলি আসন থেকে এবারও বিপুল ভোটে জিতে লোকসভায় নির্বাচিত হয়েছেন সোনিয়া। এরপর নিজের সংসদীয় এলাকায় গিয়ে বুধবার বিজেপিকে একহাত নেন তিনি। তিনি বলেন, ‘দেশ এমন একটা নির্বাচন পেরিয়ে এলো যার বিভিন্ন ধাপ নিয়ে অনেকের মনেই প্রশ্ন আছে। ভোটারদের কাছে টানতে সমস্ত রকম পদ্ধতির প্রয়োগ হয়েছিল। দেশের সবাই জানে নির্বাচনে কী কী হয়েছিল তার মধ্যে কোনটা নৈতিক আর কোনটা অনৈতিক সেটাও জানে গোটা দেশ। আমার মনে হয় ক্ষমতায় থাকতে ভদ্রতার সীমা অতিক্রম করেছে বিজেপি। আর এটাই দেশের কাছে সবচেয়ে বড় দুর্ভাগ্যের বিষয়। গত কয়েক বছর ধরেই নির্বাচনী প্রক্রিয়া নিয়ে একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে।'

সূত্র: এনডিটিভি

বিডি-প্রতিদিন/১৩ জুন, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য