২২ জুলাই, ২০১৯ ১২:৫৩

কামড় খাওয়ার পরে সেই সাপ হাতে ধরে বাড়িতে ফোন, অতঃপর...!

অনলাইন ডেস্ক

কামড় খাওয়ার পরে সেই সাপ হাতে ধরে বাড়িতে ফোন, অতঃপর...!

মৃত শামীম

বিষধর গোখরো সাপের কামড় খেয়েও, সেই সাপটিকে হাতে তুলে নেন শামিম মিস্ত্রি। সাপটি ফের তার হাতে ছোবল মারে। তাতেও ভয় পাননি শামিম। সাপকে হাতে ধরেই পকেট থেকে মোবাইল বের করে বাড়িতে ফোন করেন। পরিবারের লোকজনকে সাপে কামড়ানোর খবর দেন। তারপর ওই সাপটিকে মেরে ফেলেন। 

ততক্ষণে সাপের বিষ কাজ করতে শুরু করেছে শরীরে। সঙ্গে সঙ্গে তিনি জমির আলে লুটিয়ে পড়েন। পরিবারের লোকজন রাতেই ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করে ক্যানিং হাসপাতালে নিয়ে যান। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি। দু’‌বার বিষধর সাপটির কামড় খেয়ে অনেকটাই ঝিমিয়ে পড়েছিলেন শামিম। রাতে হাসপাতালেই তার মৃত্যু হয়। গত শনিবার রাতে ভারতের ক্যানিংয়ের তালদিতে ঘটেছে এই ঘটনা। 

গতকাল রবিবার পুলিশ দেহটি ময়নাতদন্তে পাঠায়। এদিকে,হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, শনিবার রাতে হাসপাতালে শামিম ছাড়াও চম্পাহাটির বাসিন্দা এক মহিলা এবং ক্যানিংয়ের আরও এক ব্যক্তিকে সাপে কামড়ায়। হাসপাতালে তাদের চিকিৎসা চলছে। শামিমকে গোখরো সাপ কামড়েছিল, তার বিষক্রিয়া ভয়ঙ্কর ছিল। তাই তাকে বাঁচানো যায়নি।‌‌

স্থানীয় মানুষ জানান, ক্যানিং হাসপাতালে প্রতিদিনই সাপে কামড়ানো রোগীরা আসেন। তবে বেশিরভাগ রোগীই সাপে কামড়ানোর পর ভয় পেয়ে যান। কিন্তু এই রোগী ভয় না পেয়ে সাপটিকে ধরে বাড়িতে ফোন করে সে কথা জানিয়েছেন। এমন ঘটনা বিরল। তবে বাঁচানো গেল না এটাই দুঃখের। 


বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর