Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ জুলাই, ২০১৯ ২১:১১
আপডেট : ২৩ জুলাই, ২০১৯ ২১:১৩

'পরমাণু অস্ত্র ইসরায়েলের ধ্বংস ঠেকাতে পারবে না'

অনলাইন ডেস্ক

'পরমাণু অস্ত্র ইসরায়েলের ধ্বংস ঠেকাতে পারবে না'

ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের রাজনৈতিক দফতরের উপ-প্রধান সালিহ আল আরোরি বলেছেন, মার্কিন এফ-৩৫ জঙ্গিবিমান ইসরায়েলকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে পারবে না। ইসরায়েল নিশ্চিতভাবে ধ্বংস হবে বলে তিনি জানান।

ইরান সফররত হামাসের এই নেতা আইআরআইবি-কে দেয়া সাক্ষাৎকারে এসব কথা বলেছেন। তিনি বলেন, বেনিয়ামিন নেতানিয়াহু ফিলিস্তিনের প্রতিরোধ সংগ্রামীদের বিরুদ্ধে মার্কিন এফ-৩৫ জঙ্গিবিমান ব্যবহারের হুমকি দিয়েছেন। কিন্তু এই জঙ্গিবিমান এবং তাদের পরমাণু অস্ত্র ইসরায়েলের ধ্বংস ঠেকাতে পারবে না।  

তিনি বলেন, মুসলিম উম্মাহ দখলদার ইসরায়েল ও তার মিত্রদের চেয়ে অনেক বেশি শক্তিশালী। মধ্যপ্রাচ্যের মুসলমানদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি। সালিহ আল আরোরি বলেন, হামাস ইহুদিবাদী শত্রুদের মোকাবেলায় ফ্রন্ট লাইনে রয়েছে এবং দখলদারদের বিরুদ্ধে হামাস লড়াই চালিয়ে যাবে। তিনি ফিলিস্তিনিদের প্রতি সমর্থন দিতে বিশ্বের সব মুসলমানের প্রতি আহ্বান জানান।

হামাসের রাজনৈতিক দফতরের প্রধান ইসমাইল হানিয়ার একটি চিঠি ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ির কাছে হস্তান্তরের কথা জানিয়ে তিনি বলেন, এই চিঠিটি ইরানের প্রতি হামাসের সংহতির নিদর্শন। আমেরিকা ও তার মিত্রদের চাপ ও নিষেধাজ্ঞার মোকাবেলায় হামাস ইরানের পাশে রয়েছে বলে তিনি জানান।

ইরানের সর্বোচ্চ নেতার সঙ্গে গতকালের বৈঠক প্রসঙ্গে হামাসের এই নেতা বলেন, ইরানের সর্বোচ্চ নেতার সঙ্গে আমাদের বৈঠক ছিল অনুপ্রেরণায় ভরপুর। আমরা সেখানে অনুপ্রাণিত হয়েছি। আমরা বুঝতে পেরেছি ইরানের সর্বোচ্চ নেতার হৃদয় ও চিন্তা-চেতনা জুড়ে রয়েছে ফিলিস্তিন, বায়তুল মুকাদ্দাস ও আল-আকসা মসজিদ।

তিনি বলেন, আমরা সর্বোচ্চ নেতার সঙ্গে বৈঠকে বসতে পেরে অত্যন্ত খুশি। বারবারই তার সঙ্গে বৈঠক করতে ইচ্ছুক আমরা।

গতকাল সোমবার ইরানের সর্বোচ্চ নেতার সঙ্গে তেহরানে বৈঠকে করেছেন সফররত হামাসের প্রতিনিধি দল।

বিডি প্রতিদিন/২৩ জুলাই, ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য