Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ সেপ্টেম্বর, ২০১৯ ১২:৫৭
আপডেট : ১২ সেপ্টেম্বর, ২০১৯ ১৩:২৬

বিনিয়োগ টানতে ‘বেলি ড্যান্স’র আয়োজন, কড়া সমালোচনার মুখে পাকিস্তান

অনলাইন ডেস্ক

বিনিয়োগ টানতে ‘বেলি ড্যান্স’র আয়োজন, কড়া সমালোচনার মুখে পাকিস্তান

চন্দ্রযান-২ এর অভিযানে ভারতের ব্যর্থতায় তীব্র কটাক্ষ করে প্রতিবেশী দেশ পাকিস্তান। তারই রেশ ধরে এবার বিদেশি বিনিয়োগ টানতে বাণিজ্য সম্মেলনে ‘বেলি ড্যান্স’ এর আয়োজন করায় পাকিস্তানকে এক হাত নিলো ভারত। পাকিস্তানের এই ‘অভিনব’ ভাবনার কড়া সমালোচনা করছে ভারতীয় মিডিয়া। এমনকি এর বিপক্ষে সরব হয়েছে খোদ পাকিস্তানের অনেকেই, ছেড়ে কথা বলছে না ভারতের নেটিজেরাও।

জানা গেছে, ৪ সেপ্টেম্বর থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত আজারবাইজানে একটি বিনিয়োগ শীর্ষ সম্মেলনের আয়োজন করেছিল ‘সরহদ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’। এই সম্মেলনে উপস্থিত ছিলেন দেশের নামকরা উদ্যোক্তারা। আর এই উদ্যোক্তাদের মনোরঞ্জনের জন্য সেখানে ‘বেলি ড্যান্স’-এর আয়োজন করা হয়।

বাণিজ্য সম্মেলনে এই ‘বেলি ড্যান্স’ এর দু-একটি ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। যা নিয়ে পাকিস্তানের এক নামকরা সাংবাদিক বিদ্রুপ করেছেন। অনেকেই এই ঘটনাকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ‘নয়া পাকিস্তান’ বলেও বিদ্রুপ করেছেন। কেউ আবার চীনে গাধা রফতানির সঙ্গে এই ঘটনাকে তুলনা করে সমালোচনায় সামিল হয়েছে। বর্তমান সরকারের এ হেন কার্যকলাপের সমালোচনায় সরব হয়েছেন সে দেশের অধিকাংশ মানুষ।

উল্লেখ্য, পাকিস্তানের এই অভিনব পদ্ধতির সমালোচনা শুধু ভারত বা পাকিস্তানেই নয়, যার চর্চা বিশ্বজুড়েই চলছে। কেউ লিখছেন, যখন দেশের অর্থনীতি তলানিতে, তখন বিনিয়োগ সম্মেলনে নাচ দেখিয়ে বিনিয়োগ আনার চেষ্টা করা হচ্ছে। কেউ আবার লিখেছেন, পাকিস্তানের কি বিনিয়োগকারীদের উৎসাহিত করার জন্য বেলি ড্যান্স ছাড়া আর কিছু নেই। অনেকে আবার এও বলেছেন, বিনিয়োগের আগেই বিনিয়োগ সম্মেলনে যে খরচ হয়ে গেল, তাতে পাকিস্তানের অর্থনীতি আরও চাপে পড়ে যাবে। সূত্র : এনডিটিভি, ইন্ডিয়া টুডে ও জি নিউজ।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য