Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৯ অক্টোবর, ২০১৯ ১১:৩৩
আপডেট : ৯ অক্টোবর, ২০১৯ ১২:০১

ইমরানকে দেওয়া বিলাসবহুল বিমানটি ফিরিয়ে নেন 'ক্ষুব্ধ' সৌদি প্রিন্স!

অনলাইন ডেস্ক

ইমরানকে দেওয়া বিলাসবহুল বিমানটি ফিরিয়ে নেন 'ক্ষুব্ধ' সৌদি প্রিন্স!

জাতিসংঘের সাধারণ পরিষদের সভায় বক্তব্যের আন্তর্জাতিক মহলে আলোচনার কেন্দ্রে চলে এসেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তবে তার দেওয়া বক্তব্যে 'ক্ষুব্ধ' হয়েছেন সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। এ কারণে নিউ ইয়র্ক থেকে ইসলামাবাদ ফেরার জন্য ইমরানকে প্রিন্স সালমান যে বিলাসবহুল ব্যক্তিগত বিমান দিয়েছিলেন তা ফিরিয়ে নেন। এই চাঞ্চল্যকর দাবি করেছে পাকিস্তানের একটি সাপ্তাহিক পত্রিকা।

গত ৪ অক্টোবর পাকিস্তানের ম্যাগাজিন ফ্রাইডে টাইমস-এর প্রতিবেদনে বলা হয়, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে ক্ষিপ্ত করে নিউ ইয়র্কে বিপাকে পড়ে যান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এর ফলে ইমরানকে দেওয়া বিলাসবহুল বিমানটি ফেরত নিয়ে নেন সৌদি যুবরাজ।

গত মাসে জাতিসংঘের সভায় যোগ দিতে যাওয়ার আগে দু'দিনের সৌদি সফরে ছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সেখান থেকে নিউ ইয়র্কে যাওয়ার জন্য সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের একটি বিমান দেওয়া হয়েছিল ইমরানকে। তবে ইসলামাবাদ থেকে ফেরার সময়েই বিপত্তি ঘটে। নিউ ইয়র্ক থেকে আকাশে বিমান ওড়ার পর বিমানটিতে যান্ত্রিক ত্রুটি দেখা যায়। ফিরিয়ে আনা হয় বিমানটি।

এদিকে, পাকিস্তানের ওই সংবাদমাধ্যমটি দাবি করছে, বিমানটিতে কোন যান্ত্রিক ত্রুটি ছিল না। সৌদি যুবরাজ ওই বিমান থেকে পাকিস্তানি প্রতিনিধিদলকে নামিয়ে আনতে বলেন। একটি সূত্র বলছে, ইসলামি দেশের প্রতিনিধিরা ইমরান খানের ওপরে ক্ষুব্ধ। এই প্রেক্ষিতে ওই সিদ্ধান্ত নেন সৌদি যুবরাজ। পাশাপাশি ইরানের সঙ্গে পাকিস্তানের যোগাযোগকেও ভালো চোখে দেখছে না সৌদি আরব। 

অন্যদিকে, ওই খবরকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন পাকিস্তান সরকারের এক মুখপাত্র।

সূত্র : হিন্দুস্তান টাইমস


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য