১৯ নভেম্বর, ২০১৯ ১৩:৩৫

'ত্রিপুরার সংস্কৃতি বোমা মেরে উড়াতে চেয়েছিল মুঘলরা'

অনলাইন ডেস্ক

'ত্রিপুরার সংস্কৃতি বোমা মেরে উড়াতে চেয়েছিল মুঘলরা'

বিপ্লব দেব

মুঘলরা ত্রিপুরার সাংস্কৃতিক সম্পদ বোমা মেরে ধ্বংস করতে চেয়েছিল বলে বিস্ফোরক মন্তব্য করেছেন ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। আগরতলায় এক ক্লাবের আয়োজিত শারদ সম্মান অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন তিনি। 

লোকসভা নির্বাচনের আগে তিনি বলেছিলেন, মুঘলদের মতোই বামেরাও ভারতের চিরাচারিত সংস্কৃতিকে ধ্বংস করার চেষ্টা করছে। 

এখানে কোনটা ঠিক কোনটা ভুল এই বিতর্কে না গিয়ে দেখা যাচ্ছে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর চোখে সবাই খারাপ। অথচ অনাহারে ত্রিপুরাতেই মারা গেছে বৃদ্ধ ও শিশু। সে ক্ষেত্রে তার আমলের উন্নয়ন এবং বিকাশ নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। 

বিপ্লব দেব বলেন, ‌ত্রিপুরায় এখনও এমন অনেক সম্পদ আছে, যা অনেকের অজানা। কিন্তু মুঘলরা বোমা মেরে ধ্বংস করে দিতে চেয়েছিল ত্রিপুরার শিল্প এবং স্থাপত্য। তাই সোশ্যাল মিডিয়ায় ত্রিপুরার দর্শনীয় স্থান, সৌন্দর্য, এবং ঐতিহ্যের কথা ছড়িয়ে দেয়া হোক। তবে কেন মুঘলরা তা বোমা মেরে ধ্বংস করতে চেয়েছিল তা তিনি বলেননি। 

এদিকে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে, প্রত্যেকে যদি অন্তত পাঁচটি দর্শনীয় স্থান সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন, তবে ত্রিপুরা পর্যটনের আর বিশেষ বিজ্ঞাপনের প্রয়োজন হবে না। বিশ্বে ত্রিপুরার জনপ্রিয়তা নিজ থেকেই ছড়িয়ে পড়বে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর