২০ নভেম্বর, ২০১৯ ১২:০৫

‘কাশ্মীর ইজ পাকিস্তান’ পোস্টার ভারতীয় গোয়েন্দা নজরে

অনলাইন ডেস্ক

‘কাশ্মীর ইজ পাকিস্তান’ পোস্টার ভারতীয় গোয়েন্দা নজরে

শিখ তীর্থযাত্রীদের কথা মাথায় রেখে কর্তারপুর করিডর তৈরিতে সায় দিয়েছিল ভারত। যাতে পাকিস্তানের নারওয়াল জেলার কর্তারপুরে গুরুদ্বার বাবা সাহিবে সহজে যেতে পারেন তারা। কারণ, সেখানেই জীবনের শেষ কয়েকটা বছর কাটিয়েছিলেন শিখ ধর্মের প্রবর্তক গুরু নানক দেব। যা শিখদের কাছে অত‌্যন্ত পবিত্র তীর্থক্ষেত্রে।

ভারতীয় গণমাধ্যম বলছে, এই তীর্থযাত্রা নিয়ে নানাভাবে বিচ্ছিন্নতাবাদের প্রচার ও প্রসারের চেষ্টা করবে পাকিস্তান। ভারতীয় গোয়েন্দা সূত্রে খবর, কর্তারপুর গুরুদ্বারের খুব কাছেই প্রচুর পোস্টার লাগিয়েছে ইসলামাবাদ। তাতে ‘কাশ্মীর ইজ পাকিস্তান’, ‘প্রাইড অফ নেশন…পাকিস্তান আর্মড ফোর্সেস’-এর মতো নানা উসকানিমূলক স্লোগান লেখা রয়েছে। 

এছাড়া ঐ পোস্টারে আকাশযুদ্ধের পর পাকিস্তানের হাতে আটক হওয়া ভারতীয় বিমানবাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের ছবি। কূটনৈতিক স্তরে ভারত এখনই কিছু না বললেও আপাতত পরিস্থিতির দিকে নজর রাখছেন গোয়েন্দারা। উল্লেখ্য, শিখ ধর্মগুরু গুরু নানকের ৫৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে এই করিডেরের উদ্বোধন করা হয়। এদিন উদ্বোধনের পরপরই পাকিস্তানের পঞ্জাব প্রদেশের নরোয়াল জেলায় গুরুদ্বার দরবার সাহিবের উদ্দেশে রওনা দেয় ৫০০ জন দর্শণার্থীর একটি দল। সূত্র : সংবাদ প্রতিদিন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর