শিরোনাম
প্রকাশ : ৬ ডিসেম্বর, ২০১৯ ২১:৪০

'নিষেধাজ্ঞা সত্ত্বেও বাণিজ্যে ইরানের প্রশংসনীয় অবস্থান'

অনলাইন ডেস্ক

'নিষেধাজ্ঞা সত্ত্বেও বাণিজ্যে ইরানের প্রশংসনীয় অবস্থান'

ইরানের বিশিষ্ট আলেম হুজ্জাতুল ইসলাম সাইয়্যেদ মোহাম্মাদ হাসান আবু তুরাবি ফার্দ বলেছেন, বর্তমানে বিজ্ঞান ও প্রযুক্তির নানা ক্ষেত্রে ইরান বিশ্বের শীর্ষস্থানীয় দেশ এবং মার্কিন নিষেধাজ্ঞা সত্ত্বেও তেহরান বাণিজ্যেও প্রশংসনীয় অবস্থানে রয়েছে। তিনি আজ তেহরানের জুমা নামাজের খোতবায় এই মন্তব্য করেছেন।

তেহরানের জুমা নামাজের অস্থায়ী খতিব বলেন, মার্কিন শত্রুতার প্রতিরোধ করতে হলে প্রযুক্তি ক্ষেত্রে নতুন নতুন উদ্ভাবন ঘটাতে হবে এবং সেসবকে বাণিজ্যিকীকরণ করতে হবে।

তিনি জ্বালানি তেলের মূল্য সংস্কারের বিষয়ে বলেছেন, এমন একটি জরুরি বিষয়ে রাজনৈতিক মহল, বিশেষজ্ঞ-সমাজ ও ইরানি জনগণের মধ্যে আগেই ঐক্যমত্য গড়ে তোলা উচিত ছিল যাতে তা জাতির ঐক্য ও সংহতির রোডম্যাপে পরিণত হয়। এমন একটি বিষয়কে বিজাতীয় শত্রু ও গোয়েন্দা সংস্থাগুলোর অপব্যবহারের অজুহাতে পরিণত করতে দেয়া ঠিক হয়নি।

সাইয়্যেদ মোহাম্মাদ হাসান আবু তুরাবি জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি নিয়ে বিদেশি মদদপুষ্ট দাঙ্গাকারীদের সৃষ্ট সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর ক্ষতি পূরণ ও তাদের প্রতি বিশেষ নজর দেয়াকে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে রাষ্ট্রীয় নেতৃবৃন্দ এবং কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান। সূত্র : পার্সটুডে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য