শিরোনাম
প্রকাশ : ২৪ জানুয়ারি, ২০২০ ১৩:৫০

দক্ষিণ কোরিয়ায় কোরোনা ভাইরাসে আক্রান্ত দ্বিতীয় ব্যক্তির সন্ধান

অনলাইন ডেস্ক

দক্ষিণ কোরিয়ায় কোরোনা ভাইরাসে আক্রান্ত দ্বিতীয় ব্যক্তির সন্ধান

এসএআরএস’র মতো ভাইরাসে আক্রান্ত দ্বিতীয় ব্যক্তির সন্ধান পেয়েছে দক্ষিণ কোরিয়া। আজ শুক্রবার এ তথ্য জানিয়েছে দেশটি। তারা জানায়, চীনে এ ভাইরাসে ইতোমধ্যে ২৫ জনের মৃত্যু হয়েছে। এদিকে ভাইরাসটি ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার ব্যাপারে উদ্বেগ বৃদ্ধি পেয়েছে। খবর এএফপি’র।

যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশ কোরোনোভাইরাস শনাক্তে বিমান যাত্রীদের শারীরিক পরীক্ষা-নিরীক্ষার ব্যাপারে পদক্ষেপ জোরদার করেছে। চীনের মধ্যাঞ্চলীয় উহান নগরীতে ভাইরাসটি প্রথম ছড়িয়ে পড়ে।

উদ্ভবের দিক থেকে এ ভাইরাসের সিভিয়ার অ্যাকিউট রেসপাইরেটরি সিনড্রোমের সাথে (এসএআরএস) মিল থাকায় চীনসহ বিশ্বের বিভিন্ন দেশে ভাইরাসটি উদ্বেগ সৃষ্টি করেছে। ২০০২ ও ২০০৩ সালে চীনের মূল ভূখণ্ড ও হংকংয়ে এসএআরএস ভাইরাসে ৬৫০ জনের মৃত্যু হয়।

শুক্রবার সিউলের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত ১০ জানুয়ারি উহানে কাজ করার সময় ৫০ বছর বয়সী দক্ষিণ কোরিয়ার এ নাগরিকের শরীরে এই ভাইরাসের উপসর্গ লক্ষ্য করা যায়।

মন্ত্রণালয় আরও জানায়, এ সপ্তাহের গোড়ার দিকে দেশে ফিরার পর তিনি পরীক্ষা-নিরীক্ষা করালে তার শরীরে এ ভাইরাস ধরা পড়ে। বৃহস্পতিবার বলা হয়, চীনের এ ভাইরাসে আক্রান্ত দক্ষিণ কোরিয়ার তিনি হলেন দ্বিতীয় ব্যক্তি।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য