শিরোনাম
প্রকাশ : ৫ জুলাই, ২০২০ ২১:৪৩
আপডেট : ৫ জুলাই, ২০২০ ২১:৪৪

চীনের সাথে উত্তেজনা; রাষ্ট্রপতির সাথে মোদির সাক্ষাৎ

কলকাতা প্রতিনিধি:

চীনের সাথে উত্তেজনা; রাষ্ট্রপতির সাথে মোদির সাক্ষাৎ

ভারতে করোনা নিয়ে উদ্ভুত পরিস্থিতি এবং পূর্ব লাদাখে ভারত-চীন সীমান্ত সংঘাতের আবহেই ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সাথে সাক্ষাৎ করলেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার সকালের দিকে রাইসিনা হিলসে (রাষ্ট্রপতি ভবন) যান মোদি। সেখানে রাষ্ট্রপতিকে বিভিন্ন গুরুত্বপূর্ণ জাতীয় এবং আন্তর্জাতিক বিষয় সম্পর্কে বিস্তারিত তথ্য জানান প্রধানমন্ত্রী। 

দুইজনের মধ্যে প্রায় আধাঘণ্টা বৈঠক হয়। সাক্ষাতের পর রাষ্ট্রপতি ভবনের তরফে একটি ছবি ট্যুইট করা হয়। ট্যুইট বার্তায় বলা হয় ‘আজ রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সাথে দেখা করে তাকে বিভিন্ন জাতীয় এবং আন্তর্জাতিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ বিষয়গুলি নিয়ে জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।’ 
তবে ঠিক কোন কোন বিষয়ে তাদের মধ্যে কথা হয়েছে তা অবশ্য রাইসিনা হিলসের তরফে কিছু জানানো হয়নি। 

তবে সংশ্লিষ্ট মহলের অভিমত আপাতত জাতীয় এবং আন্তর্জাতিক ক্ষেত্রে ভারত-চীন সীমান্ত দ্বন্দ্ব এবং করোনাভাইরাস পরিস্থিতি দিল্লির কাছে নি:সন্দেহে সবথেকে গুরুত্বপূর্ণ বিষয়। সেই সম্পর্কিত বিভিন্ন বিষয় রাষ্ট্রপতির সামনে বিস্তারিত তুলে ধরেছেন মোদি। 

গত ১৫ জুন ভারত-চীন সংঘর্ষে ২০ জন ভারতীয় সেনার মৃত্যুর পর সীমান্ত বরাবর উত্তেজনার পারদ চড়তে থাকে। এরই মধ্যে শুক্রবার আচমকা লেহ পরিদর্শনে গিয়েছিলেন মোদি। সীমান্তে ভারতের প্রস্তুতি খতিয়ে দেখার পাশাপাশি গালওয়ান উপত্যকায় আহত সেনাজওয়ানদের সাথেও কথা বলেন তিনি। সেনার উদ্দেশ্যে বক্তব্য পেশ করেন মোদি। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর