শিরোনাম
প্রকাশ : ২০ অক্টোবর, ২০২০ ১০:৫৭
আপডেট : ২০ অক্টোবর, ২০২০ ১৪:০৫

ফাউচিকে 'নির্বোধ' বললেন ট্রাম্প

অনলাইন ডেস্ক

ফাউচিকে 'নির্বোধ' বললেন ট্রাম্প

করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। আর এমন পরিস্থিতির মাঝেই যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচিকে নির্বোধ বলে আখ্যা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবার ট্রাম্পের প্রচারণা দলের সঙ্গে বৈঠকের সময় ট্রাম্প ফাউচিকে এই আখ্যা দেন।

করোনা মহামারি নিয়ন্ত্রণ ইস্যুতে যুক্তরাষ্ট্র সরকারের সমালোচনা করে আসছেন ফাউচি। এছাড়াও করোনা মহামারি নিয়ে ট্রাম্পের বিভিন্ন বক্তব্যেরও সমালোচানা করেছেন ফাউচি। আর এ নিয়ে হোয়াইট হাউজের করোনা ভাইরাস টাস্ক ফোর্সের এই গুরুত্বপূর্ণ সদস্যের সঙ্গে ট্রাম্পের বিরোধ বেড়েই চলছে। 

প্রচারণা দলের সঙ্গে বৈঠকে ট্রাম্প বলেন, করোনা নিয়ে মানুষ এখন ক্লান্ত। মানুষ বলছে যে যাই হয়েছে এখন আমাদেরকে একা ছেড়ে দাও। মানুষ ফাউচির কথা শুনে এখন ক্লান্ত । সে একজন নির্বোধ।

সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত ও মৃত্যুর দিকে দিয়ে বিশ্ব তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৮৪ লাখ ৫৬ হাজার ৬৫৩ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। দেশটিতে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ২ লাখ ২৫ হাজার ২২২ জন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর