শিরোনাম
১৬ জানুয়ারি, ২০২১ ১৮:১৮

ছোট পোশাকের কারণে তরুণীকে বিমানে নিতে পাইলটের আপত্তি, অতঃপর..!

অনলাইন ডেস্ক

ছোট পোশাকের কারণে তরুণীকে বিমানে নিতে পাইলটের আপত্তি, অতঃপর..!

প্রতীকী ছবি

বিশ্বের রক্ষণশীল দেশগুলোতে নারীদের পোশাক নিয়ে কড়াকড়ি আইন রয়েছে, নিয়ম ভাঙলে অবধারিত শাস্তি। তবে অস্ট্রেলিয়ার মতো আধুনিক দেশেও ছোট পোশাক পরায় আপত্তি? শুনতে অবাক লাগলেও ছোট পোশাকের কারণেই এক অস্ট্রেলীয় এক তরুণীকে উঠতে দেওয়া হল না সে দেশের প্রথম সারির বিমানসংস্থার বিমানে! খবর সংবাদ প্রতিদিনের।

ব্রিটিশ গণমাধ্যম দ্য সান জানায়, ওই তরুণীর নাম ক্যাথরিন বাম্পটন। অ্যাডিলেড থেকে গোল্ড কোস্ট যাওয়ার জন্য ভার্জিন অস্ট্রেলিয়ার বিমানসংস্থার একটি টিকিট কেটেছিলেন তিনি। কিন্তু নির্ধারিত সময়ে বিমানে ওঠার সময়ই বাধাপ্রাপ্ত ক্যাথরিন। বিমানসেবিকারা তাকে জানান, বিমানচালকের ক্যাথরিনের ছোট পোশাকে আপত্তি, তাই তাকে পোশাক বদলে তবেই বিমানে উঠতে হবে। গোটা ঘটনায় রীতিমতো অবাক হন ওই তরুণী।

এরপরই জ্যাকেট পরতে বাধ্য হন ক্যাথরিন। তারপরই বিমানে চড়ার অনুমতি পান। এই ঘটনা জানতে পেরে অবাক বিমানসংস্থাটি। তারা বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন। সংস্থার মুখপাত্র জানান,ভার্জিন অস্ট্রেলিয়া এদেশের জনপ্রিয়তম এয়ারলাইন্স। আমরা যাত্রীদের স্বাচ্ছন্দ্যের বিষয়ে যথেষ্ট খেয়াল রাখি। ওই তরুণী সরকারিভাবে এই ঘটনা নিয়ে কোনও অভিযোগ জানাননি। তবে আমরা তার সঙ্গে যোগাযোগের চেষ্টা চালাচ্ছি।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর