১৭ জানুয়ারি, ২০২১ ০১:৪৩

রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে শঙ্কিত ট্রাম্পের কন্যা-জামাতা!

অনলাইন ডেস্ক

রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে শঙ্কিত ট্রাম্পের কন্যা-জামাতা!

মার্কিন নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের পরাজয় ও দ্বিতীয়বারের মতো অভিশংসনের পর নিজেদের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে শঙ্কিত ট্রাম্পের কন্যা ও জামাতা ইভাঙ্কা-কুশনার দম্পতি। শুক্রবার সিএনএনে প্রকাশিত এক প্রতিবেদনে এমনটি জানানো হয়েছে। বিশ্লেষকরা বলছেন, রাজনীতিতে স্বপ্নপূরণের জন্য ইভাঙ্কা ট্রাম্প ও জারেড কুশনারকে ট্রাম্পের লজ্জাজনক পরিণতিকে ঘুরিয়ে দিতে হবে।

নিউইয়র্ক থেকে চার বছর আগে পরিবারসহ ওয়াশিংটনে এসেছিলেন ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা ও জামাতা জারেড কুশনার। ভেবেছিলেন-ট্রাম্পের হোয়াইট হাউজে থাকার বছরগুলো তাদের ভবিষ্যতের প্রত্যাশা পূরণে সহায়ক হবে। হোয়াইট হাউজের এক কর্মকর্তা বলেছেন, ইভাঙ্কা ওয়াশিংটনে এসেছিলেন দেশকে কিছু দিতে। কারণ দেশ তাকে অনেক কিছু দিয়েছে। তিনি কর্মঠ আমেরিকান পরিবারগুলোকে সাহায্য করতে নীতিমালা নিয়েও লড়েছেন। 

কুশনারের স্বপ্ন- বিশ্ব রাজনীতিতে একজন শক্তিশালী খেলোয়াড় হয়ে ওঠা। অন্যদিকে নিজেই একদিন প্রেসিডেন্ট হয়ে হোয়াইট হাউজে বসতে চান ইভাঙ্কা। ক্ষমতার প্রতি নিজেদের এই প্রীতির কথা প্রকাশ্যেই বলে থাকেন তারা। 

ইহুদি ধর্মাবলম্বী কুশনারের সঙ্গে বিয়ে ঠিক হওয়ার পর এক সাক্ষাৎকারে ইভাঙ্কা বলেছিলেন, তিনি জানতেন যে, কুশনারই সেই ব্যক্তি যার সঙ্গে তার স্বপ্ন মিলে যায়। তার ভাষায়, 'আমরা দুজনই উচ্চাকাঙ্ক্ষী। সে সবসময়ই আমার পাশে ছিল। আর এটাই আমাদের সম্পর্ককে দুর্দান্ত করে তুলেছে। জারেড ও আমার মধ্যে মিলও অনেক।'

ইভাঙ্কা-কুশনার দম্পতির রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে এক রিপাবলিকান রাজনৈতিক কর্মী মন্তব্য করেছেন, ‘তার বাবা যে ক্যাপিটলে হামলায় প্ররোচনা দিয়েছে এটা মানুষের মন থেকে মুছে ফেলা প্রায় অসম্ভব।' 

ইভাঙ্কা ভবিষ্যতের ভোটারদের মন থেকে বাবার ধ্বংসাত্মক পরিণতি যদি ভোলাতে চান, তাহলে তাকে আরও অনেক উঁচুতে নিজেকে নিয়ে যেতে হবে বলে মন্তব্য করেছেন বিশ্লেষকরা।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর